‘দ্য হান্ড্রেড’-এ বাংলাদেশের কেউ নেই

সাকিব আল হাসান ও তামিম ইকবালসহ ড্রাফটে ছিলেন বাংলাদেশের ১১ ক্রিকেটার। কিন্তু ইংল্যান্ডের একশ বলের নতুন টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’র ড্রাফটে দল পাননি বাংলাদেশের কেউই।

আফগানিস্তান, নেপাল ও নেদারল্যান্ডসের খেলোয়াড়রা দল পেয়েছে। লন্ডনে গতকাল রবিবার রাতে এ ড্রাফট অনুষ্ঠিত হয়।

প্লেয়ার ড্রাফটে ‘এ’ ক্যাটাগরিতে সাকিব ও তামিমের ভিত্তিমূল্য ছিল ১ লাখ পাউন্ড। মোস্তাফিজুর রহমানের ভিত্তিমূল্য ৬০ হাজার পাউন্ড। লিটন দাস, ইমরুল কায়েস ও মুশফিকুর রহিমের ভিত্তিমূল্য ৪০ হাজার পাউন্ড।

বাকি পাঁচ বাংলাদেশি মোহাম্মদ মিথুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মাহমুদউল্লাহ, আবু হায়দার রনি ও তাসকিন আহমেদের কোনো নির্দিষ্ট ভিত্তিমূল্য ছিল না।

কিন্তু ড্রাফটে আট দলের কেউই ডাকেনি কোনো বাংলাদেশি ক্রিকেটারকে। অবশ্য আগামী বছরের জুলাই-আগস্টে হতে যাওয়া এই টুর্নামেন্টের সময় বাংলাদেশ দলের সিরিজ আছে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের বিপক্ষে। দল পেলেও টুর্নামেন্টে অংশগ্রহণ অনিশ্চিত ছিল বাংলাদেশের ক্রিকেটারদের।

দল পাননি ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ডোয়াইন ব্রাভো, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টের মতো তারকা ক্রিকেটারও।

ড্রাফটে প্রথম খেলোয়াড় হিসেবে দল পান রশিদ খান। এক লাখ ২৫ হাজার পাউন্ড ভিত্তিমূল্যে আফগান লেগ স্পিনারকে নিয়েছে ট্রেন্ট রকেটস। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার আন্দ্রে রাসেলকে নিয়েছে সাউদার্ন ব্রেভ। তারা দলে নিয়েছে অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নারকেও। 

স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক একসঙ্গে খেলবেন ওয়েলস ফায়ারের হয়ে। নেপালের লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানেকে নিয়েছে ওভাল ইনভিন্সিবল।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //