প্রতি ১৫ সেকেন্ডে করোনায় মারা যাচ্ছে একজন

মহামারি করোনাভাইরাসে (কভিড-১৯) বিশ্বজুড়ে গড়ে প্রতি ২৪ ঘণ্টায় প্রায় ৫ হাজার ৯০০ জনের মৃত্যু হচ্ছে। এতে প্রতি ঘণ্টায় ২৪৭ জন বা প্রতি ১৫ সেকেন্ডে একজনের মৃত্যু হচ্ছে।

বিগত দুই সপ্তাহের তথ্য বিশ্লেষণ করে এই খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। 

আজ বুধবারে (৫ আগস্ট) বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৭ লাখ ছাড়িয়েছে উল্লেখ করে প্রতিবেদনে জানানো হয়- মৃতের সংখ্যায় প্রথমের সারিতে রয়েছে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, ভারত ও মেক্সিকো রয়েছে। এবং সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দেশগুলোতে এখনো বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

এদিকে, মাঝে যুক্তরাষ্ট্রে সংক্রমণ ও মৃতের সংখ্যা কমলেও দেশটিতে দুটোই ফের ঊর্ধ্বমুখী। বিগত সপ্তাহে দেশটিতে টানা চার দিন প্রতিনিয়ত ৬০ হাজারের বেশি শনাক্ত হয়েছে। এছাড়া ভারতের প্রতিনিয়ত আক্রান্ত হচ্ছে ৫০ হাজারের বেশি জন করে। তবে, ব্রাজিল ও মেক্সিকোতেও সংক্রমণ কমার লক্ষণ নেই বলে প্রতিবেদনে জানানো হয়।

এদিকে, মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট ৩ হাজার ২৬৭ জন  প্রাণ হারালো। একই সময়ে নতুন করে ২ হাজার ৬৫৪ জনের ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ পর্যন্ত ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জনের ভাইরাসটি শনাক্ত হলো। 

আজ বুধবার (৫ আগস্ট) করোনাভাইরাস বিষয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রতিদিনের অনলাইন বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //