দেশে ফিরেছেন লন্ডনে আটকে পড়া ১১৪ বাংলাদেশি

করোনাভাইরাস মহামারির প্রভাবে যুক্তরাজ্যে আটকে পড়া ১১৪ জন বাংলাদেশিকে নিয়ে দেশে ফিরেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট। 

তারা পড়াশুনা ও পর্যটনের জন্য লন্ডনে গিয়ে লকডাউনের কারণে আটকা পড়েন।

লন্ডনের হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসা ফ্লাইটটি আজ সোমবার (১১ মে) সকাল ৯টা ৪০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর সূত্র বিষয়টি নিশ্চিত করে জানায়, আগতদের সবাই যুক্তরাজ্য থেকে স্বাস্থ্যসনদ নিয়ে ফিরেছেন। তাদের কারও করোনার সংক্রমণ নেই। বিমানবন্দরে স্ক্রিনিংয়ের পর তাদের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এর আগে লন্ডনে বাংলাদেশে হাই কমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভাড়া করা ওই বিশেষ বিমানটি রবিবার স্থানীয় সময় রাত পৌনে ৮টায় হিথ্রো বিমানবন্দর থেকে ছেড়ে আসে। যুক্তরাজ্যে বাংলাদেশের হাই কমিশনার সাইদ মুনা তাসনীম বিমানবন্দরে যাত্রীদের বিদায় জানান।

গত ৮ মে একটি ফ্লাইটে যুক্তরাজ্য সরকারকে শুভেচ্ছা উপহার হিসেবে করোনা সুরক্ষা সামগ্রী, টাটকা সবজি ও মৌসুমি ফল পাঠায় সরকার। সেই ফ্লাইটটিই তাদের নিয়ে ফিরে আসে।

প্রাথমিক পর্যায়ে ছাত্র-ছাত্রীসহ দুই শতাধিক বাংলাদেশি দেশে ফেরার জন্য নিবন্ধন করলেও শেষ মুহূর্তে অনেকে ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে অথবা দেশে ফিরে কোয়ারেন্টিনে থাকার বাধ্যবাধকতার কারণে বুকিং বাতিল করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //