ফনেটিক ইউনিজয়
সংস্কৃতি পরিক্রমা
শূন্য ব্যান্ডের অ্যালবাম প্রকাশনা ও কনসার্ট

সময়ের জনপ্রিয় ব্যান্ডদল শূন্য। ব্যান্ড সঙ্গীতের ভুবনে ক্রমশই তরুণ প্রজন্মের শ্রোতাদের আলোড়িত করে তুলেছে গানের দলটি। ৮ জুলাই প্রকাশিত হলো তাদের পঞ্চম অ্যালবাম ‘লটারি’। সঙ্গীত সংকলন প্রকাশনার পাশাপাশি এদিনের অন্যতম আকর্ষণ ছিল দলটির সঙ্গীত পরিবেশনা। সন্ধ্যায় শুরু হওয়া আয়োজনের প্রথমে ছিল শ্রোতাকে মুখরিত করা কনসার্ট। গানের পরিবেশনার মাঝেই ছিল অ্যালবামের প্রকাশনা উৎসব। রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারের গুলনকশা হলে অনুষ্ঠিত হয় অ্যালবামের মোড়ক উন্মোচন ও কনসার্ট। একইসঙ্গে অ্যালবাম ও কনসার্টটির প্রযোজনা করে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ব্র্যান্ড ক্লোজআপ।
ছয়টি গান দিয়ে সাজানো হয়েছে লটারি শিরোনামের অ্যালবামটি। গানগুলো হলো- ঝরিয়ে দাও, লটারি, শুধু আমার, বন্ধুর গান, আওয়াজ উঠাও ও প্রিয় মা। সঙ্গীত পরিবেশনা দিয়ে শুরু হওয়া আয়োজনের মাঝে শূন্য ব্যান্ডের সদস্যরা নিজেরাই লটারি শিরোনামের অ্যালবামটির মোড়ক উন্মোচন করেন।
২০০৭ সালে তুমুল জনপ্রিয়তা পাওয়া মিশ্র অ্যালবাম ‘বন্য’ দিয়ে ‘শূন্য’র শুরু। পরের বছর ‘নতুন স্রোত’ নামে প্রথম অ্যালবাম প্রকাশ করে তারা। দেশের ব্যান্ডগানে নতুন আশা জাগানিয়া দলটি ২০১০ সালে প্রকাশ করে দ্বিতীয় অ্যালবাম ‘শত আশা’। যার টাইটেল ট্র্যাকটি তরুণদের মাঝে পায় তুমুল জনপ্রিয়তা। সেই ধারাবাহিকতায় ২০১১ সালে ‘গড়বো বাংলাদেশ’ এবং ২০১৪ সালে ‘ভাগো’ নামে আরও দুটি অ্যালবাম প্রকাশ করে ব্যান্ডটি। তিন বছর বিরতির পর এবার প্রকাশিত দলটির পঞ্চম অ্যালবাম ‘লটারি’। ব্যান্ডটিতে ভোকালিস্ট হিসেবে ইমরুল কবির এমিল, বেজিস্ট হিসেবে এ্যান্ড্রু মাইকেল গোমেজ, লিড গিটারিস্ট হিসেবে ইশমামুল ফরহাদ এবং ড্রামার হিসেবে রাফাতুল বারী লাবিব কাজ করছেন।

Disconnect