চিত্রশিল্পী মুর্তজা বশীর করোনায় আক্রান্ত, আইসিইউতে ভর্তি

খ্যাতিমান চিত্রশিল্পী মুর্তজা বশীর করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আইসিইউতে ভর্তি হয়েছেন।

গতকাল বৃহস্পতিবার রাতে শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত সমস্যা দেখা দেয় মুর্তজা বশীরের। পরে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। 

আজ শুক্রবার সন্ধ্যায় তার ‘করোনা পজিটিভ’ এসেছে। এভারকেয়ার হাসপাতালের হেমাটোলজি অ্যান্ড স্টেম সেল ট্রান্সপ্ল্যান্ট বিভাগের কোঅর্ডিনেটর ও সিনিয়র কনসালটেন্ট ডা. আবু জাফর মোহাম্মদ বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

ডা. আবু জাফর মোহাম্মদ বলেন, ‘গতকাল রাতে তাকে (মুর্তজা বশীর) আমাদের হাসপাতালে ভর্তি করা হয়। আজ করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে দেখা যায় তিনি করোনায় আক্রান্ত। তিনি এখন হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন আছেন। মুর্তজা বশীরের বয়স হয়েছে ৮৮ বছর। তিনি হৃদরোগ, ফুসফুস ও কিডনি জটিলতায় ভুগছিলেন।’

বহু ভাষাবিদ ড. মুহাম্মদ শহীদুল্লাহর ছেলে মুর্তজা বশীর ১৯৩২ সালের ১৭ অগাস্ট ঢাকার রমনায় জন্মগ্রহণ করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের অধ্যাপক ও চেয়ারম্যান ছিলেন তিনি। মুর্তজা বশীর ঢাকা গভর্নমেন্ট ইনস্টিটিউট অব আর্টস (বর্তমান চারুকলা ইনস্টিটিউট) থেকে শিক্ষালাভ করেন। তিনি একাধারে চিত্রশিল্পী, কার্টুনিস্ট, কবি, লেখক ও গবেষক। ভাষা আন্দোলনের একজন সক্রিয় কর্মী ছিলেন তিনি। তিনি ১৯৮০ সালে একুশে পদক ও ২০১৯ সালে স্বাধীনতা পদক পান।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //