জাপানে বন্যা ও ভূমিধসে ১০ জনের মৃত্যু

ছবি: এএফপি

ছবি: এএফপি

জাপানের পূর্বাঞ্চলে টানা বর্ষণের কারণে সৃষ্ট বন্যা ও ভূমিধসে অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া এ ঘটনায় আরো তিনজন নিখোঁজ রয়েছে।

ভিডিও ফুটেজে জরুরি উদ্ধার কর্মীদের দু’টি বাড়ির ধ্বংস্তুপ সরাতে দেখা যাচ্ছে। টোকিও’র দক্ষিণ-পূর্বের চিবা শহরে দুই বাড়ি বন্যার পানিতে ভেসে যায়। ওই অঞ্চলে শক্তিশালী ঘূর্ণিঝড় আঘাত হানার মাত্র দু’সপ্তাহ পর এ ঘটনা ঘটলো।

কর্মকর্তারা জানান, ওই অঞ্চলে বন্যা ও ভূমিধসে নয়জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দু’জন বয়স্ক ব্যক্তি রয়েছে। বন্যার পানিতে ভেসে যাওয়া গাড়ির ভিতর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

এদিকে দমকল বিভাগের এক কর্মকর্তা জানান, ৪০ বছর বয়সী এক নারীকে জাপানের পূর্বাঞ্চলীয় ফুকুশিমা উপকূলের কাছ থেকে মৃতাবস্থায় উদ্ধার করা হয়।

এ ঘটনায় এখনো যারা নিখোঁজ রয়েছে তাদের সন্ধানে পুলিশের ডুবরি বিভাগ কাজ করছে। এদিকে জাপানের সরকারি সম্প্রচার কেন্দ্র এনএইচকে পরিবেশিত খবরে তিনজনের নিখোঁজ থাকার কথা বলা হয়।

কোনো কোনো স্থানে অল্প কয়েক ঘণ্টার মধ্যেই এত বৃষ্টি হয়েছে যে তা সেসব এলাকার মাসিক গড় বৃষ্টিপাতকে ছাড়িয়ে গেছে। এর মধ্যে কেবল চিবার উশিকু শহরেই ১২ ঘণ্টায় ২৮৩ দশমিক ৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। -এএফপি

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh