ছাত্রলীগের কারো বিরুদ্ধে অনিয়মের অভিযোগ থাকলে ব্যবস্থা: জয়

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয়। ছবি: সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, বর্তমান কমিটিতে কারো বিরুদ্ধে অনিয়মের কোনো অভিযোগ থাকলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীদের যেকোনো অভিযোগ কিংবা দাবি থাকলে আমাদের জানাতে পারেন। আমাদের কাছে আসতে কোনো লবিং কিংবা মধ্যস্ততা লাগবে না।

রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে আজ সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে নতুন এই দুই নেতা একথা জানান। 

নানা বিতর্ক, অভিযোগ ও সমালোচনার পরিপ্রেক্ষিতে সম্প্রতি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদ থেকে যথাক্রমে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে সরিয়ে দেওয়া হয়। এই দুই পদে ভারপ্রাপ্ত হিসেবে আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্যকে দায়িত্ব দেন ছাত্রলীগের সাংগঠনিক অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয় বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে আমাদের কার্যক্রম শুরু হলো। এখন থেকে আমরা সাধ্যমত চেষ্টা করবো সবার সহযোগিতা নিয়ে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন করা। প্রধানমন্ত্রীর নির্দেশিত পথে থেকে ছাত্রলীগের ঐতিহ্য ফিরিয়ে আনতে কাজ করব। সংগঠনের ভাবমূর্তি পুনরুদ্ধারে আপ্রাণ চেষ্টা করব।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘ছাত্রলীগের বর্তমান কমিটিতে কারো বিরুদ্ধে অনিয়মের কোনো অভিযোগ থাকলে সাংগঠনিকভাবে ব্যবস্থা নেওয়া হবে। বঙ্গবন্ধুর ছাত্রলীগ কখনো আদর্শচ্যুত হতে পারে না।’

ছাত্রলীগ থেকে বাদ হওয়া সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী যেহেতু সংগঠনটির মনোনীত প্যানেল থেকে নির্বাচন করে ডাকসুর জিএস হয়েছেন, সেই সংগঠন থেকে বাদ হওয়ায় এখন তিনি ওই পদে আর থাকতে পারবেন কি-না, এমন প্রশ্নের জবাবে জয় বলেন, ডাকসু ও বাংলাদেশ ছাত্রলীগ সম্পূর্ণ আলাদা দু’টি বিষয়। তিনি ডাকসুর জিএস থাকবেন কি-না সেটা ঢাকা বিশ্ববিদ্যালয় নির্ধারণ করবে।

এ সময় ভারপ্রাপ্ত সভাপতি-সাধারণ সম্পাদকের সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

সাম্প্রতিক দেশকাল ই-পেপার

© 2019 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh