ব্যস্ততার কারণে ভারত যাননি দুই মন্ত্রী: কাদের

রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে পররাষ্ট্র ও স্বরাষ্ট্রমন্ত্রী ভারত সফর বাতিল করেছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার (১৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে প্রবাসী আওয়ামী লীগের সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘পররাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী ভারত সফর বয়কট করেনি। রাষ্ট্রীয় ব্যস্ততার কারণেই তারা সফর বাতিল করেছেন। বিজয় দিবস ও শহীদ বুদ্ধিজীবী দিবস একেবারেই আমাদের দুয়ারে সমাগত। এ দুটি দিবস উপলক্ষে রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে তারা এখন ভারত সফরে নাও যেতে পারেন। সেটা হয়তো পরবর্তীতে যাবেন।’

এছাড়া আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন সামনে রেখে ২৯টি জেলায় কাউন্সিল সম্পন্ন হয়েছে বলেও জানান ওবায়দুল কাদের।

ভারতের নাগরিকত্ব সংশোধনী বিল প্রসঙ্গে তিনি বলেন, ‘নাগরিকত্ব সংশোধনী বিল পাস ভারতের অভ্যন্তরীণ বিষয়। এ বিষয়ে বাংলাদেশের মন্তব্য করার কিছুই নেই।’

উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার তিন দিনের রাষ্ট্রীয় সফরে ভারতের নয়া দিল্লিতে যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের। আর আজ শুক্রবার ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার আমন্ত্রণে ভারত সফরে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের। কিন্তু শেষ মুহূর্তে রাষ্ট্রীয় ব্যস্ততার কারণ দেখিয়ে ভারত সফর বাতিল করেছেন পররাষ্ট্র ও স্বরাষ্ট্রমন্ত্রী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //