জ্যেষ্ঠ সচিব হলেন ৩ কর্মকর্তা

নৌ মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিবদের জ্যেষ্ঠ সচিব পদে নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার (২৭ জানুয়ারি) স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ, নৌ সচিব মো. আবদুস সামাদ এবং জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. আনিছুর রহমানকে সিনিয়র সচিব করে আগের দফতরেই পদায়ন করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এ তিন কর্মকর্তাকে নিয়ে জনপ্রশাসনে বর্তমানে সিনিয়র সচিবের সংখ্যা দাঁড়াল ১৩ জন। জ্যেষ্ঠ সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি। ২০১২ সালের ৯ জানুয়ারি আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার প্রশাসনে প্রথমবারের মতো জ্যেষ্ঠ সচিব নামে পদ চালু করে।

জনপ্রশাসনের আরেক আদেশে ভূমি সংস্কার বোর্ডের চেয়াম্যান উন্মুল হাসনাকে ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দেয়া হয়েছে। অপর আদেশে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সুদত্ত চাকমাকে পদোন্নতি দিয়ে সচিব করেছে সরকার।

একইভাবে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আব্দুল মান্নানকে সচিব পদে পদোন্নতি দিয়ে ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার। তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। অপর এক আদেশে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব এ বি এম আজাদকে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার নিয়োগ দেয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : সচিব

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //