নতুন আক্রান্তদের মধ্যে ৩৯ জন ঢাকার

দেশে করোনায় মৃত বেড়ে ২০, নতুন আক্রান্ত ৫৪

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়ে আরো তিনজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। 

এ সময়ের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। দেশে মোট আক্রান্ত হয়েছেন ২১৮ জন। নতুন করে কেউ সুস্থ হননি। ফলে সুস্থ রোগীর সংখ্যা ৩৩ জনই আছে।

আজ বুধবার (৮ এপ্রিল) নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

ঠিক এক মাস আগে দেশে প্রথমবারের মতো কারো দেহে সংক্রমণ ধরা পড়ার পর একদিনে আক্রান্তের এটাই সর্বোচ্চ সংখ্যা। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এক মাসের মধ্যে রোগীর সংখ্যা ২০০ ছাড়িয়ে গেছে।

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৮১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত ৫৪ জনের ৩৩ জন পুরুষ আর ২১ জন নারী। আক্রান্তদের ৩৯ জন ঢাকার। একজন নারায়ণগঞ্জের বাসিন্দা। বাকিরা অন্য জেলার।

তিনি আরো বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সী ৫ জন, ২১ থেকে ৩০ বছর বয়সী ১৫ জন, ৩১ থেকে ৪০ বছর বছর বয়সী ১০ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৭ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৭ জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন ১০ জন।

ব্রিফিংয়ে জানানো হয়, করোনা আক্রান্ত বা আক্রান্ত সন্দেহে গত ২৪ ঘণ্টায় আরো ১৬ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। বর্তমানে ১১১ জন আইসোলেশনে আছেন। গত ২৪ ঘণ্টায় ৪২ জনকে আইসোলেশন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। সব মিলিয়ে এখন পর্যন্ত ৩৭৮ জনকে আইসোলেশন থেকে ছাড়াপত্র দেয়া হয়। এছাড়া বর্তমানে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রয়েছেন ১৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস সংক্রমণ সংক্রান্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৯৮৮টি, পরীক্ষা হয়েছে ৯৮১টি। এর মধ্যে ৫৬৩টি ঢাকায় এবং ৪২৫টি ঢাকার বাইরে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //