একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যু

একদিনে করোনায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, শনাক্ত ২৫৪৫

করোনাভাইরাসে গত একদিনে সর্বোচ্চ শনাক্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ৪০ জন মারা গেছেন। এর ফলে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ৬৫০ জনে দাঁড়ালো।

একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে ২ হাজার ৫৪৫ জনের। তাতে দেশে কভিড-১৯ এ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ১৫৩ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে আরো ৬০৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা হরো নয় হাজার ৭৮১ জনে।

আজ রবিবার (৩১ মে) দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন বুলেটিনে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি বলেন, সবশেষ একদিনে মৃত্যুবরণ করা ৪০ জনের মধ্যে ৩৩ জন পুরুষ, সাতজন নারী। এর মধ্যে ২৮ জনই ঢাকা বিভাগের; চট্টগ্রাম বিভাগের আটজন, খুলনা বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের একজন ও রংপুর বিভাগের একজন।

তাদের বয়স ২১-৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ বছরের মধ্যে পাঁচজন, ৪১-৫০ বছরের মধ্যে ১১ জন, ৫১-৬০ বছরের মধ্যে আটজন, ৬১-৭০ বছরের মধ্যে ১১ জন, ৭১-৮০ বছরের মধ্যে চারজন।

তিনি আরো বলেন, ২৪ ঘণ্টায় দেশের ৫২টি ল্যাব থেকে কভিড-১৯ সংক্রান্ত ১২ হাজার ২৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১১ হাজার ৮৭৬টি নমুনা। আইসোলেশনে নেয়া হয়েছে ৩৯১ জনকে, ছাড় পেয়েছেন ১২৬ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৫ হাজার ৭৯৪ জন।

একদিনে দেশে নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১.৪৩ শতাংশ, মৃত্যুর হার ১.৩৮ শতাংশ ও সুস্থতার হার ২০.৪৭ শতাংশ।

এর আগে গত ২২ মে ও ৩০ মে দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ২৮ জন। আর সর্বোচ্চ আক্রান্ত ছিল গত ২৯ মে ২ হাজার ৫২৩ জন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //