এটাই যেন শেষ বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হয়: সিনহার মা

ছেলের মৃত্যুর ঘটনায় রাষ্ট্রের ভূমিকা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন কক্সবাজারের টেকনাফে পুলিশের গুলিতে নিহত অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খানের মা নাসিমা আক্তার। 

এসময় তিনি আরো বলেন, আমি চাই এটাই যেন হয় বিচারবহির্ভূত হত্যার শেষ ঘটনা। আর যেন কোনো মায়ের বুক খালি না হয়। 

আজ সোমবার (১০ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে রাজধানীর উত্তরায় নিজ বাসায় তিনি এক প্রেস বিফ্রিংয়ে একথা বলেন। 

এ হত‌্যা মামলার বিচার প্রক্রিয়া নিয়ে এক প্রশ্নের জবাবে নাসিমা আক্তার বলেন, প্রধানমন্ত্রী আমার সাথে কথা বলেছেন। সেনাবাহিনীর প্রধান কথা বলেছেন। আমরা এ বিষয়ে সন্তুষ্ট। সিনহাকে হত্যার পরদিন অর্থাৎ ঈদের দিন সকালে বাসায় আসে উত্তরা পশ্চিম থানার পুলিশ। তারাও সিনহার সম্পর্কে নানা রকম খোঁজ খবর নেন। সিনহা কোনো রাজনীতির সঙ্গে জড়িত কিনা জিজ্ঞেস করে। তখনো হত্যার খবর আমরা জানি না।

তিনি বলেন, সিনহা পরবর্তী প্রজন্মের কথা ভাবতো। দেশের জন্য কাজ করাই ছিল তার লক্ষ্য। এজন্য তার কাজের প্রতি আমার সমর্থন ছিল। সবসময় ক্রিয়েটিভ কাজ করতে চাইত ও, সবসময় সারপ্রাইজ দিতে চাইত কাজের মাধ্যমে। ও বলতো, আমি আমার মনের খোরাকের জন্য কাজ করি, যাতে মানুষ উপকৃত হয়। একটা ডকুমেন্টারি করছি এখনো বলার মতো কিছু হয়নি, যখন হবে তখন বলবো।

এ সময় সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস উপস্থিত ছিলেন। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এ ঘটনায় বিচারের আশ্বাস দিয়েছেন। আমরা আশা করছি, দ্রুততার সাথে বিচারকাজ সম্পন্ন হবে।

অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাদের সংগঠন রিটায়ার্ড আর্মড ফোর্সেস অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের (রাওয়া) চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার নূরুল আফসারও ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সিনহাকে ঠান্ডা মাথায় গুলি করে হত্যা করা হয়েছে। সিনহা হত্যাকাণ্ডের তদন্ত যে গতিতে এগিয়ে যাচ্ছে, তাতে আমরা সন্তুষ্ট। তবে বিচার প্রক্রিয়া যাতে দ্রুত হয় সেটি আমরা চাই।

এ ঘটনায় কক্সবাজার পুলিশ সুপার (এসপি) এবিএম মাসুদ হোসেনকে প্রত্যাহারের দাবি জানান তিনি।

গত ৩১ জুলাই রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া শামলাপুর তল্লাশি চৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সিনহা। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //