বঙ্গোপসাগরে জাহাজ ডুবি : ১৩ নাবিক নিখোঁজ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গর থেকে পণ্য নিয়ে ঢাকায় যাওয়ার পথে দুটি লাইটার জাহাজ ডুবে গেছে। এর মধ্যে একটি জাহাজের ১৩ জন নাবিক এখনো নিখোঁজ রয়েছেন। শনিবার সকাল ৮টার দিকে ঘটনা ঘটলেও রাত সাড়ে ৯টা পর্যন্ত নাবিকদের খোঁজ মিলেনি।

ডুবে যাওয়া একটি জাহাজ হচ্ছে শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান আবুল খায়ের গ্রুপের গমবাহী জাহাজ এমভি আখতার বানু-১। এই জাহাজ সাগরে উত্তাল ঢেউয়ের মধ্যে পড়ে উল্টে যায়।

বিষয়ে জানতে চাইলে এমভি আখতার বানু- জাহাজের শিপিং এজেন্টলিটমন্ড শিপিং’-এর অপারেশন ম্যানেজার জাহিদ হোসেন বলেন, ‘সকাল থেকেই আমরা চেষ্টা করছি নাবিকদের খোঁজ নিতে। জাহাজের সার্ভেয়ার ঘটনাস্থলে পাঠিয়েছি। কিন্তু এখন পর্যন্ত নাবিকদের খোঁজ মিলেনি। নিখোঁজ নাবিকদের উদ্ধারে কোস্টগার্ড নৌবাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করছেন।

অপর দুর্ঘটনাটি ঘটে হাতিয়া এলাকায় আজ সকাল ৯টার দিকে। উত্তাল সাগরে ঢেউয়ের তোড়ে এমভি সিটি-১৪ নামের জাহাজটি ডুবে যায়। জাহাজটি দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান সিটি গ্রুপের। জাহাজটি দেড় হাজার টন আমদানিকৃত অপরিশোধিত চিনি পরিবহন করছিল।

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে অবস্থান করা বড় জাহাজ থেকে পণ্য খালাস করে এই লাইটার জাহাজে করে অপরিশোধিত চিনি নিজেদের কারখানায় নেওয়া হচ্ছিল। মাঝপথে সেটি ডুবে যায়। চলতি পথে সিটি গ্রুপের আরেকটি জাহাজ ডুবে যাওয়ার ঘটনা দেখতে পেয়ে ঘটনাস্থলে এগিয়ে আসে এবং দুর্ঘটনা কবলিত নাবিকদের নিরাপদে উদ্ধার করে উপকূলে নিয়ে যায়।

 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //