ফনেটিক ইউনিজয়
সুবর্ণচরে ব্যতিক্রমী ফুটবল টুর্নামেন্ট
নিজস্ব প্রতিবেদক, নোয়াখালী

দলের নাম মাদকবিরোধী একাদশ, গাছ লাগান পরিবেশ বাঁচান একাদশ, জঙ্গিবাদবিরোধী একাদশ, দুর্নীতিবিরোধী একাদশ, সুশিক্ষা একাদশ, বইপ্রেমী একাদশ, বাল্যবিবাহবিরোধী একাদশ, ইভটিজিং বিরোধী একাদশ। এগুলো একেকটি ফুটবল দলের নাম। দলগুলো নোয়াখালীর সুবর্ণচরে ব্যতিক্রমর্ধী ফুটবল টুর্নামেন্টে অংশ নিয়েছে। ‘মাদক-সন্ত্রাস-জঙ্গিবাদ-সুদ নয়, খেলাধুলায় মিলবে জয়’ স্লোগান সামনে রেখে পূর্বচরবাটা স্কুল অ্যান্ড কলেজের মাঠে ‘হাবিবীয়া ফুটবল টুর্নামেন্ট’ নামে এ প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।
সমাজসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই টুর্নামেন্টে সুবর্ণচরের বিভিন্ন এলাকার আটটি দল অংশ নিয়েছে। ১৭ আগস্ট থেকে শুরু হওয়া এ খেলা চলবে ৪ সেপ্টেম্বর পর্যন্ত। ফাইনালে সব খেলোয়াড়ের মাঝে ট্রফি, মেডেল, বই এবং বিভিন্ন ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করা হবে। টুর্নামেন্টটি ইতিমধ্যে সুবর্ণচর উপজেলার সব মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে। প্রতিদিন খেলোয়াড়দের মুক্তিযুদ্ধের চেতনা ও দেশপ্রেম সম্পর্কে শপথবাক্য পাঠ করানো হয়। গ্রামের সাধারণ মানুষের প্রচেষ্টায় শৃঙ্খলার সঙ্গে খেলাটি পরিচালিত হচ্ছে বলে জানা গেছে।
টুর্নামেন্টের উদ্যোক্তা সাংবাদিক জাহিদুর রহমান বলেন, এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীসহ সাধারণ মানুষের মনে মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম, বই পড়াসহ সব ধরনের ভালো গুণ অর্জন এবং খারাপ বিষয়গুলো পরিত্যাগের বিষয়ে সচেতনতা বৃদ্ধি করতে এই টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে।

Disconnect