ফনেটিক ইউনিজয়
‘আপনারা আগেই সাবধান হয়ে যান’ : দুদক কমিশনার
কামাল উদ্দিন টগর, নওগাঁ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার নাসিরউদ্দিন আহমেদ বলেছেন, ‘আপনারা আগেই সাবধান হয়ে যান। আমরা কাউকে কষ্ট দিতে চাই না।’ নওগাঁয় দুর্নীতিবিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গত ১ অক্টোবর দুদক রাজশাহীর আয়োজনে এবং নওগাঁ জেলা প্রশাসনের সহযোগিতায় জেলা প্রশাসকের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় কমিশনার বলেন, ‘অনেকের বিরুদ্ধে আমরা দৃষ্টান্তমূলক ব্যবস্থা নিয়েছি। আমরা স্বাধীনভাবে কাজ করি। এমনকি মন্ত্রী, এমপি ও প্রশাসনের বড় কর্মকর্তাদেরও আমরা কেয়ার করি না।’
নওগাঁ অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও বক্তব্য রাখেন দুদক রাজশাহী বিভাগীয় পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া, অতিরিক্ত পুলিশ সুপার রাশিদুল হক প্রমুখ।
নাসিরউদ্দিন আহমেদ সরকারি কর্মকতাদের উদ্দেশে বলেছেন, ‘“আমি ও আমার প্রতিষ্ঠান দুর্নীতিমুক্ত।” এ কথাটি বড় কাগজে লিখে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সই নিয়ে দপ্তরের সামনে টাঙিয়ে রাখতে হবে। আপনারা যে সেবা দেন, সেটা সেবাপ্রার্থীর কাছে একটি ফরমে “হ্যাঁ” বা “না” সূচক টিক চিহ্ন নিন। যে সেবা আপনারা দেন, তাতে মনে হয় “হ্যাঁ” চিহ্ন আশা করা যায় না। সরকারি কর্মকর্তারা এখনো জনগণের সঙ্গে ভালো আচরণ করেন না। আমাদের কাজ করার অনেক সুযোগ আছে। সেটাকে আমরা কাজে লাগাব। আমাদের সেবা দেওয়ার মনমানসিকতা থাকতে হবে।’
মতবিনিময় সভায় উন্মুক্ত আলোচনায় সড়ক ও জনপদ (সওজ), মহিলাবিষয়ক অধিদপ্তর, ভূমি রেজিস্ট্রি অফিস, পানি উন্নয়ন বোর্ড (পাউবো), শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের অনিয়মের বিষয়ে প্রশ্ন করা হলে সেসব প্রতিষ্ঠানের কর্মকর্তারা সদুত্তর দিতে পারেননি। সভায় জেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Disconnect