ফনেটিক ইউনিজয়
স্বপ্নের দুই সেতুর দ্বার উন্মোচন
এসকে সাহেদ, লালমনিরহাট

দীর্ঘ অপেক্ষার পর লালমনিরহাটে নবনির্মিত স্বপ্নের দুই সেতু দ্বিতীয় ধরলা সেতু ও দ্বিতীয় তিস্তা সড়ক সেতুর দ্বার উম্মোচন হয়েছে। তবে দ্বিতীয় ধরলা সেতুটি চলাচলের জন্য আনুষ্ঠানিকভাবে খুলে দেয়া হলেও দ্বিতীয় তিস্তা সড়ক সেতুটি দিয়ে উত্তেজিত জনতা নিজেই গেট ভেঙে চলাচল শুরু করে। এদিকে সেতু দুটি দিয়ে চলাচল করতে পেরে লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার সাধারণ মানুষের মাঝে বিরাজ করছে বাঁধভাঙা আনন্দ-উল্লাস।
দ্বিতীয় ধরলা সেতু রংপুর বিভাগের সর্ববৃহৎ সড়ক সেতু। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গত ২৮ এপ্রিল বিকাল ৫টার দিকে লালমনিরহাট- ফুলবাড়ী দ্বিতীয় ধরলা সেতু আনুষ্ঠানিকভাবে চলাচলের জন্য খুলে দেন কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর আলী এবং লালমনিরহাট জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান।
এদিকে দ্বিতীয় তিস্তা সড়ক সেতুু ও সংযোগ সড়কের কাজ শেষ হওয়ার দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তা খুলে না দেয়ায় সাধারণ জনগণের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। নির্মিত সেতুর নিচ দিয়ে নৌকায় করে নদী পারাপার অব্যাহত রাখে যাত্রীরা। এভাবে জনগণের ক্ষোভ আরও বেড়ে যায়। একপর্যায়ে গত ১৪ এপ্রিল বিকালে সেতুর গেট খুলে চলাচল শুরু করে সাধারণ জনগণ। এ সুযোগে ভারী যানসহ অন্যান্য যানবাহনও চলাচল শুরু করেছে। তবে সেতুর গেট খুলে দেয়ার ব্যাপারে লালমনিরহাট এলজিইডি কর্তৃপক্ষ দোষারোপ করে সেতু নির্মাণ কর্তৃপক্ষকে।

Disconnect