ফনেটিক ইউনিজয়
টেন্ডার জালিয়াতির অভিযোগ
ফজলুল হক, পাবনা

পাবনা সুগার মিলস লি.-এর ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী একেএম তোফাজ্জল হোসেন চৌধুরীর বিরুদ্ধে টেন্ডার জালিয়াতির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী ঢাকার নিউ সেফটি সিকিউরিটি সার্ভিস (প্রা.) লি.-এর চেয়ারম্যান আবু হানিফ কালু বলেন, আমার প্রতিষ্ঠান ২০১৬ সালের ১৮ মে থেকে নিরাপত্তা প্রহরী আউটসোর্সিংয়ের কাজ পায়। ২০১৭ সালের ২ মে থেকে শর্তহীনভাবে আরও এক বছর নিরাপত্তা প্রহরী সরবরাহের দায়িত্ব বাড়ানো হয়।
চুক্তি অনুযায়ী ২০১৮ সালের মে মাসে চুক্তি শেষ হওয়ার কথা। কিন্তু চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই মিলসের ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী একেএম তোফাজ্জল হোসেন চৌধুরী গত ১৯ মার্চ নিরাপত্তা প্রহরী সরবরাহের টেন্ডার কল করেন। ৫ এপ্রিল দরপত্র বাক্স খোলার কথা থাকলেও নির্ধারিত সময়ে দরপত্র বাক্স না খুলে এবং দরপত্রে অংশগ্রহণকারীদের না জানিয়ে গোপনে টেন্ডার শিডিউল পরিবর্তন করে অন্য প্রতিষ্ঠানকে সর্বনিম্ন দরদাতা দেখিয়েছেন, যা রাষ্ট্রের পিপি-২০০৮-এর বিধি লঙ্ঘন ও দুর্নীতিমূলক অপরাধ। এ বিষয়ে অভিযুক্ত তোফাজ্জল হোসেন চৌধুরীকে লিগ্যাল নোটিস পাঠানো হয়েছে।
এ বিষয়ে তোফাজ্জল হোসেন চৌধুরীর সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি লিগ্যাল নোটিস পেয়েছি। আমার বিরুদ্ধে এসব কথা মিথ্যা ও ভিত্তিহীন।

Disconnect