ফনেটিক ইউনিজয়
রাস্তা নির্মাণকাজে অনিয়ম
আখতারুজ্জামান, চাঁপাইনবাবগঞ্জ

জেলার শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের প্রত্যন্ত এলাকা ক্যাপড়্যাটোলায় রাস্তার নির্মাণকাজে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকাবাসীর অভিযোগ, রাস্তা খুঁড়ে যে পরিমাণ মাটি পাওয়া যায়, মূলত সে মাটিগুলো দিয়েই বালির চাহিদা মিটানো হচ্ছে।
 চলতি মাসের ১৫ তারিখ  এলজিইডির রাজস্ব খাতের বাস্তবায়নে ৩৮ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে ১.৩ কিলোমিটার রাস্তার উন্নয়নকাজের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ গোলাম রাব্বানী। স্থানীয় অনেকে বলেন, রাস্তা নির্মাণকাজে বালির স্থানে বিভিন্ন প্রকার জিনিস দিয়ে দায়সারা কাজ করছে তারা।
 রাস্তা খুঁড়ে যে মাটি উদ্বৃত্ত হয়েছে, সেগুলো দিয়ে ভরাট কাজে লাগাচ্ছে। আমরা স্থানীয়রা প্রতিবাদ করলেও কোনো তোয়াক্কা করছে না। এদিকে ঠিকাদারের এমন দুর্নীতি ও অনিয়মের কারণকেই দায়ী করছেন এলাকাবাসী।  
রাস্তা নির্মাণকাজ শেষ হওয়ার পরও বৃষ্টি হলে রাস্তাটির পুরনো রূপ যে ফিরে পাবে না, জনমনে এ নিয়েও দেখা দিয়েছে নানা প্রশ্ন। এ বিষয়ে কথা হয় রাস্তার কাজে দায়িত্বে থাকা মো. নাসির হোসেন নামের এক ব্যক্তির সাথে। তিনি এলাকাবাসীর অভিযোগগুলো অস্বীকার করেন এবং প্রকৃত ঠিকাদারের নাম বলতে  অপারগতা জানান। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মকবুল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষয়টি এইমাত্র জানলাম, অবশ্যই ব্যবস্থা নেব।

Disconnect