ফনেটিক ইউনিজয়
ভিক্ষুক পল্লী উচ্ছেদের ষড়যন্ত্র
জিকরুল হক, উত্তরাঞ্চল প্রতিনিধি

দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার ফতেজংপুর ইউনিয়নের দেবীগঞ্জ হাটসংলগ্ন আদর্শ গুচ্ছগ্রামের (ভিখারী পল্লী) প্রভাবশালীদের শকুনি দৃষ্টি পড়েছে। জবর দখল করা হচ্ছে ভিখারীদের বসত ভিটা। ইতোমধ্যে দখল হয়ে গেছে দুই ভিখারিনীর বসতভিটা। আর এ দখলবাজির ঘটনায় জড়িত আছেন দাঙ্গাবাজ দলের হোতা একরামুল হক। তাকে প্রত্যক্ষভাবে সহযোগিতা করছেন সাবেক ইউপি চেয়ারম্যান আকতার হোসেন।
ভিখারী পল্লীর কয়েকজন বাসিন্দা অভিযোগ করে বলেন, অপরাধ চক্রের হোতা একরামুল হক সাবেক ইউপি চেয়ারম্যান আকতার হোসেনের প্রত্যক্ষ মদদে ভিখারি পল্লীতে মাদক বেচাকেনার আখড়া গড়ে তুলেছে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে মাদকের সঙ্গে পাল্লা দিয়ে চলে দেহ ব্যবসা। এসব অপরাধের প্রতিবাদ করলে একরামুল বাহিনীর হাতে শারীরিক ও মানসিকভাবে লাঞ্চিত হতে হয়। এমন অবস্থায় পল্লীর অনেকেই বাড়ি ছেড়ে ভাসমান জীবন যাপন শুরু করেছেন।
অভিযোগ প্রসঙ্গে একরামুল হক বলেন, ভিখারিনী লাইলীর বসত ভিটার পজেশন টাকা দিয়ে কিনে নিয়েছি, দখল করিনি। সাবেক ইউপি চেয়ারম্যান আকতার হোসেন বলেন, আমি জীবনে অন্যায় করিনি। এখনো করছি না। ফতেজংপুর ইউপির ৬নং ওয়ার্ড সদস্য মতিউর রহমান বসতভিটা জবরদখলের সত্যতা নিশ্চিত করেন। ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ লুনার মুঠোফোনে বলেন, বিষয়টি সুরাহা করার জন্য থানা পুলিশকে দায়িত্ব দেয়া হয়েছে।

Disconnect