ফনেটিক ইউনিজয়
রাজন গানের স্বপ্নে এগিয়ে চলা
হেনা বেগম, সিলেট

সংগীত শিল্পী রাজন পাল ২০১৫ সালে বেসরকারি টেলিভিশন চ্যানেল আইতে প্রচারিত প্রথম রিয়েলিটি শো ‘আড়ং ডেইরি বাংলার গানে’ অংশ নিয়ে সেরা ৩০-এ স্থান করে সবার নজর কেড়েছিলেন। জন্ম ১৯৯৫ সালের ২৮ অক্টোবর সুনামগঞ্জ শহরের এক মধ্যবিত্ত পরিবারে। সংগীত পরিবারে জন্ম না হলেও রাজন ছোটবেলা থেকেই গান করতেন। তাঁর গানের উৎসাহদাতা হলেন বাবা-মা। সেই থেকে শুরু। সংগীতকে ঘিরে এখনোও তার অনেক স্বপ্ন। এরই মধ্যে গান দিয়ে জয় করেছেন অসংখ্য শ্রোতার মন। তার স্বপ্ন নিয়ে সাম্প্রতিক দেশকালকে বলেনÑ ‘আমি গানের উৎসাহ পেয়েছি বাবা-মা’র পর গুরু দেবদাস চৌধুরী রঞ্জনের কাছে। ছোটবেলা থেকেই গান করতাম কিন্তু অনেক বড় গায়ক হবো তেমন কোন স্বপ্ন ছিলো না। গান নিয়ে স্বপ্ন এবং মিউজিক করাটা ছিল ইচ্ছা।’
রাজন সত্যিই থামেনি, দারিদ্র্যকে সঙ্গী করে গানটা চালিয়ে যাচ্ছেন নিজের চেষ্টায়। রাজনের শুরুটা হয় তার নিজের ব্যান্ড উল্লাসের মধ্য দিয়ে। সেখানে তিনি গিটারও বাজাতেন।
এরপর ২০১৬ সালে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। আর ২০১৭ সালে পুরস্কার পান সেরা কণ্ঠের। ২০১৮ সালে জাতীয় শিক্ষা সপ্তাহে তিনি জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে গানের জগতে নিজের অবস্থান আরো পাকাপোক্ত করেন। তিনি বর্তমানে দেশের বিভিন্ন জায়গায় স্টেজ শো করছেন। এছাড়া তার কিছু মৌলিক গানেরও কাজ চলছে। তিনি সবার কাছে আশীর্বাদ চান। মানুষের ভালোবাসা নিয়ে তিনি গানের পথে হাঁটতে চান।

Disconnect