মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ বিষয়ক কর্মশালা

ইসলামী ব্যাংক ট্রেইনিং অ্যান্ড রিসার্চ একাডেমি (আইবিটিআরএ) চট্টগ্রাম রিজিওনাল সেন্টারের উদ্যোগে ‘মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন প্রতিরোধ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

শুক্র ও শনিবার দুই দিনব্যাপী একাডেমি মিলনায়তনে ওই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

আইবিটিআরএ চট্টগ্রাম সেন্টারের ইনচার্জ মোহাম্মদ খালেকুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ও ক্যামেলকো আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া।

প্রধান অতিথি আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া বলেন, দেশের আর্থিক খাতে অর্থের সন্দেহজনক বা অবৈধ লেনদেন প্রতিরোধে সরকার ও বাংলাদেশ ব্যাংক সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। চলমান দুর্নীতি বিরোধী অভিযানে ব্যাংকগুলো অবৈধ লেনদেন শনাক্তকরণে অধিকতর সচেতনতা অবলম্বন করছে। 

তিনি বলেন, বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)-এর সুযোগ্য নেতৃত্ব আর্থিক খাতের পরিশুদ্ধিতা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে চলেছে। প্রবাসী গ্রাহকদের বৈধ চ্যানেলে টাকা পাঠানোর জন্য উৎসাহিত করতে তিনি কর্মকর্তাদের নির্দেশনা দেন।

তিনি আরো  বলেন ব্যাংকিং খাতে অবৈধ লেনদেন প্রতিরোধে ব্যাংক কর্মকর্তাদের অধিকতর সতর্কতা অবলম্বন করতে হবে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম নর্থ জোনপ্রধান মোহাম্মদ নাইয়ার আযম, ব্যাংকের ডি-ক্যামেলকো ড. এম. কামাল উদ্দীন জসীম ও চট্টগ্রাম সাউথ জোনপ্রধান জিএম মুহাম্মদ গিয়াস উদ্দিন কাদের।  

এ কর্মশালায় ব্যাংকের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট শোয়াইব আহমদ ও শাহাদত হোসেনসহ বিভিন্ন রিসোর্স পারসন বিষয়ভিত্তিক সেশন পরিচালনা করেন।  

উল্লেখ্য, চট্টগ্রাম নর্থ জোন, সাউথ জোন, আগ্রাবাদ ও খাতুনগঞ্জ করপোরেট শাখাসহ চট্টগ্রাম অঞ্চলের শাখাগুলোর সংশ্লিষ্ট কর্মকর্তা ও শাখাপ্রধানগণ কর্মশালায় অংশ নেন।- বিজ্ঞপ্তি   

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //