কৃষি বিশ্ববিদ্যালয় ও ইউনিভার্সিটি মারার মধ্যে সমঝোতা চুক্তি

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশের (ইবিএইউবি) সাথে মালয়েশিয়ার ইউনিভার্সিটি টেকনোলজি মারায়ের (ইউআইটিএম) মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) চুক্তিটি স্বাক্ষরিত হয়।

এই চুক্তিতে ইবিএইউবিয়ের পক্ষে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং ইউআইটিএমের পক্ষে প্রেসিডেন্ট ও উপাচার্য প্রফেসর ইমরিটাস ডাটুক আইআর. ড. মোহাম্মদ আজরাই কাসিম।

চুক্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়দ্বয়ের শিক্ষার মান উন্নয়নে যৌথ উদ্যোগে গবেষণা, শিক্ষক-শিক্ষার্থী বিনিময়, সাংস্কৃতিক উন্নয়ন ও আন্তর্জাতিক সম্পর্ক উন্নয়ন ত্বরান্বিত হবে। 

এছাড়াও যৌথ উদ্যোগে আন্তর্জাতিক সেমিনার, কনফারেন্স, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপের অনন্য সুযোগ সৃষ্টি হবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেন।

সমঝোতা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিওটির সম্মানিত সদস্য ও এক্সিম ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ হায়দার আলী মিয়া এবং অ্যাকাউন্টিং রিসার্চ ইনস্টিটিউট অব ইউআইটিএমের সম্মানিত পরিচালক প্রফেসর ড. নরমা ওমর। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এক্সিম ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং ইউআইটিএমের প্রতিনিধি দলের সদস্যবৃন্দ।-বিজ্ঞপ্তি 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //