২০০০ পরিবারের পাশে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন

বিশ্বব্যাপী করোনাভাইরাস (কভিড-১৯) মহামারি আকারে দেখা দিয়েছে। বাংলাদেশেও এর প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ায় অফিস আদালত বন্ধ রয়েছে। করোনাভাইরাস বিস্তাররোধে জনগণকে ঘরে রাখার লক্ষ্যে সারাদেশে লকডাউন করাসহ সব গণপরিবহন বন্ধ করা হয়েছে। ফলে দৈনন্দিন খেটে খাওয়া অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। দরিদ্র অসহায় এই জনগোষ্ঠীর অনেকেই খাদ্যাভাবে অনাহারে রয়েছে। ঢাকা-সহ সারাদেশে অসহায় এ ব্যাপক জনগোষ্ঠীর জন্য সরকারীভাবে এবং বিত্তবানদের সহযোগীতায় ত্রাণ সরবরাহ করা হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তা কার্যক্রমে সারাদিয়ে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন সারাদেশে ২০০০ পরিবারের পাশে দাঁড়িয়েছে।

কর্পোরেশনের পরিচালনা পর্ষদের নির্দেশনায় এবং ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তীর সার্বিক তত্ত্বাবধানে অসহায় ও দরিদ্রদের মাঝে চাল, ডাল, আলু, পেঁয়াজ, সেমাই, চিনি ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় এ খাদ্যসামগ্রী সরবরাহ করা হয়।

“করোনা দুর্যোগে মানুষের পাশে, মানবিক সহায়তা কার্যক্রম” এ স্লোগানকে সামনে রেখে মহাব্যবস্থাপকদের মধ্যে দায়িত্ব বন্টন করে পর্যায়ক্রমে দেশের সব বিভাগে কর্পোরেশনের জোনাল অফিসের মাধ্যমে সামজিক দূরত্ব বজায় রেখে সুষ্ঠুভাবে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

উল্লেখ্য, এর আগে কর্পোরেশনের পরিচালনা পর্ষদ থেকে এ খাতে ১২ লাখ টাকা অনুমোদন প্রদান করা হয়।

কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক দেবাশীষ চক্রবর্তী জানান, ভবিষ্যতে মানবিক সহায়তা কার্যক্রম অব্যহত রাখার বিষয়ে আমাদের পরিকল্পনা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //