চামড়া সংক্রান্ত সমস্যার সমাধানে কন্ট্রোল সেল

কাঁচা চামড়া কেনা-বেচা সংক্রান্ত সমস্যার সমাধানে একটি কন্ট্রোল সেল খুলেছে বাণিজ্য মন্ত্রণালয়।

ঈদুল আজহা উপলক্ষে কোরবানিকৃত পশুর চামড়া নিয়ে সম্ভাব্য জটিলতা এড়াতে এ কন্ট্রোল রুম খোলা হয়েছে। আজ শুক্রবার (৩১ জুলাই) থেকে ৩ আগস্ট পর্যন্ত এ কন্ট্রোল রুম সার্বক্ষণিক খোলা থাকবে।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। সহায়তা দিতে কন্ট্রোল সেলে চারজন কর্মকর্তা সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন বলে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে পবিত্র ঈদুল আজহায় চামড়া সংরক্ষণ, ক্রয়-বিক্রয় ও পরিবহন সংক্রান্ত যেকোনো ধরনের উদ্ভুত সমস্যা সমাধানের লক্ষ্যে বাাণিজ্য মন্ত্রণালয়ের কন্ট্রোল সেলে মোবাইল নম্বরে যোগাযোগের জন্য অনুরোধ জানানো হয়েছে। 

মোবাইল নম্বরগুলো হলো- ০১৭১১ ৭৩৪২২৫, ০১৭১৬ ৪৬২৪৮৪, ০১৭১২ ১৬৮৯১৭ ও ০১৭১৩ ৪২৫৫৯৩। 

কোরবানির পশুর চামড়া ট্যানারি কেমন দামে কিনবে, তা প্রতিবছর নির্ধারণ করে দেয় বাণিজ্য মন্ত্রণালয়। এবার ঢাকায় লবণযুক্ত প্রতি বর্গফুট গরুর চামড়া ৩৫ থেকে ৪০ টাকা ও ঢাকার বাইরে ২৮ থেকে ৩২ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া খাসির চামড়া ১৩ থেকে ১৫ টাকা ও বকরির চামড়া ১০ থেকে ১২ টাকা নির্ধারণ করা হয়।

কাঁচা ও ওয়েট-ব্লু চামড়া রফতানির অনুমতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। কেস-টু-কেস ভিত্তিতে এ চামড়া রফতানির অনুমতি প্রদান দেয়া হবে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh