বশেমুরবিপ্রবির সাবেক ভিসির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের অর্থ আত্মসাতসহ অবৈধ সম্পদের অভিযোগ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ দপ্তর বুধবার (১৩ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন। অনুসন্ধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন দুদক পরিচালক শেখ মুহাম্মদ ফানাফিল্লাহ। 

ভর্তি, নিয়োগ বাণিজ্য ও কেনাকাটায় দুর্নীতিসহ নানা অভিযোগ রয়েছে সাবেক ভিসির বিরুদ্ধে।

সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে উপাচার্য নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে বিশ্ববিদ‌্যালয়ের শিক্ষার্থীরা।  দুর্নীতি ও অনিয়মের অভিযোগে আন্দোলনের মুখে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়।

তদন্ত প্রতিবেদনে নাসিরউদ্দিনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে অপসারণের সুপারিশ করে গত ২৯ সেপ্টেম্বর তা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠিয়ে দেয়া হয়। যেখানে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ারও সুপারিশ ছিল। এরপর গত ৩০ সেপ্টেম্বর তিনি পদত্যাগ করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ ছিল, নাসিরউদ্দিন দায়িত্ব পালনের সময় বিশ্ববিদ্যালয় প্রশাসন সাধারণ শিক্ষার্থীদের কাছ থেকে মাত্রাতিরিক্ত ভর্তি ফি, হল ভাড়া, ক্রেডিট ফি, চিকিৎসা ফি আদায় করেছেন।

গত ৭ অক্টোবর ইলেক্ট্রনিক্স অ‌্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ইটিই) বিভাগের অধ্যাপক মোহাম্মদ শাহজাহান বশেমুরবিপ্রবির ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে দায়িত্ব পান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //