গবিতে ফাইনাল পরীক্ষা হবে অনলাইনে

অবশেষে অনলাইনে পরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে গণবিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ১ জুলাই থেকে ফাইনাল পরীক্ষা শুরু করে ১৫ জুলাইয়ের মধ্যে শেষ করার নির্দেশনা দেয়া হয়েছে।

সোমবার (১৫ জুন) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. দেলওয়ার হোসেনের সভাপতিত্বে তাঁর সভাকক্ষে সেমিস্টার ফাইনাল পরীক্ষা অনলাইনে গ্রহণ ও মূল্যায়ন বিষয়ে পরীক্ষা কমিটির অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় পরীক্ষা সংক্রান্ত কমিটির প্রস্তাবনা অনুযায়ী, এমসিকিউ/কুইজ/ছোট প্রশ্ন/রচনামূলক প্রশ্ন হবে ২০ নম্বরে, ভার্চুয়াল টিউটেরিয়াল/অ্যাসাইমেন্টে ৩০ নম্বর ও পূর্ববর্তী ফলের ২০ নম্বর। এছাড়া চলমান মূল্যায়ন অর্থাৎ ক্লাসে উপস্থিতি, টিউটোরিয়াল এবং মিডটার্মে ৩০ নম্বর থাকবে।

সভায় শিক্ষার্থীদের সেমিস্টার ফি ও বকেয়া ফি ২৫ জুনের মধ্যে অনলাইনে পরিশোধ করার নির্দেশনা দেয়া হয়েছে। অন্যথায় শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না বলেও জানানো হয়। অনলাইনের মাধ্যমে ইউসিবি ব্যাংক, সাভার শাখায় ০৯১১৩০১০০০০০০১৫২ এবং রকেট বিলার কোড-৩০১০ এ সেমিস্টার ফি প্রদান করা যাবে।

সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ডা. দেলওয়ার হোসেন, রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন, সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী বাবু, অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ আবদুল কাদের, ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ প্রমুখ।

এদিকে, করোনাকালীন সময়ে বকেয়া পরিশোধ করতে অনেকেই সমস্যায় পড়বেন বলে আশঙ্কা করছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রলিফ বলেন, যাদের সমস্যা আছে, তাঁরা আমাদের সাথে যোগাযোগ করলে বিষয়টি দেখবো। এ বিষয়ে দুশ্চিন্তার কিছু নাই। সব শিক্ষার্থীরা মিলেই সেমিস্টার ফাইনাল পরীক্ষা দেবো।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //