রাজধানীতে আরো ৯ এলাকা লকডাউন

করোনাভাইরাসে সংক্রমিত নতুন রোগীর সন্ধান পাওয়ায় রাজধানীর ৯টি পৃথক এলাকার বিভিন্ন আবাসিক ভবন লকডাউন করা হয়েছে। শুধু মোহাম্মদপুরেই পাঁচটি সড়কের আটজন করোনা আক্রান্ত বলে খবর পাওয়া গেছে। লকডাউনের পর ওই এলাকায় কাউকে ঢুকতে ও বের হতে দিচ্ছে না পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (৭ এপ্রিল) পুরান ঢাকা, মোহাম্মদপুর, আদাবর, বছিলা, বাড্ডা ও বসুন্ধরা আবাসিক এলাকার বিভিন্ন ভবন লকডাউন করে পুলিশ।

এর আগে মঙ্গলবার দুপুরে মোহাম্মদপুর থানা পুলিশ ও আইইডিসিআরের কর্মকর্তারা পৌঁছে সংক্রমিত হওয়া রোগীদের ভবনসহ এবং পুরো রোড লকডাউনের নির্দেশ দেন।

মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রওশানুল হক গণমাধ্যমকে বলেন, মঙ্গলবার বিকেলে মোহাম্মদপুরের রাজিয়া সুলতানা রোড, কৃষি মার্কেটের সামনে, তাজমহল রোডের ২০ সিরিয়াল রোড, বাবর রোডের কিছু অংশ, আদাবর ও বসিলার পশ্চিম অংশ লকডাউন করা হয়েছে। এসব এলাকা ঘিরে লাল ফিতা, পতাকা লাগিয়ে চলাচলে কঠোরভাবে নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। ঘনঘন মাইকিং করা হচ্ছে।

চকবাজার থানার ওসি মওদূত হাওলাদার জানিয়েছেন, পুরান ঢাকায় খাজে দেওয়ান লেনে একটি মসজিদ কমিটির সহ-সভাপতি ও এক নারীর করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়ায় ওই এলাকার ২০০ ভবন লকডাউন করা হয়েছে।

তিনি বলেন, 'ওই ব্যক্তি মসজিদ কমিটির সহসভাপতি। তিনি বিভিন্ন মানুষের সঙ্গে মেলামেশা করেছেন। একই লেনের এক নারী করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও তিনি বাইরে যেতেন না। হয়তো তার স্বামী-সন্তান ভাইরাসের বাহক। দুই ঘটনায় খাজে দেওয়ান লেন ও দুই নম্বর গলি লকডাউন করা হয়েছে।

অন্যদিকে গুলশানের উত্তর বাড্ডার খানবাগ রোডের এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্তের পর ওই ভবনটি লকডাউন করা হয়েছে বলে জানান ডিএমপির গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী।

এছাড়াও বসুন্ধরা আবাসিক এলাকায় এক নারী করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় লকডাউন করা হয়েছে তার বসবাসের ভবনটি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //