ইউনাইটেড হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

১০ মিনিটে ঝরল ৫ প্রাণ

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালে কভিড-১৯ ইউনিটে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত পাঁচ জনের  মুত্যৃর খবর পাওয়া গেছে। 

এরা হলেন- মো. মাহবুব (৫০), মো. মনির হোসেন (৭৫), ভারনন এ্যান্থনী পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৪৫)।

বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে রাজধানীর গুলশান-২ এর ইউনাইটেড হাসপাতালে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের ভাষ্য মতে- মাত্র ১০ মিনিট ছিল আগুনের স্থায়ীত্বকাল। তবে ১০ মিনিটের এই সর্বনাশা আগুনেই প্রাণ গেছে ৫ জনের ।

গুলশান থানার ওসি কামরুজ্জামান জানান, করোনা রোগীদের চিকিৎসায় হাসপাতালটির নীচতলায় তাঁবু দিয়ে অস্থায়ীভাবে একটি ইউনিট খোলা হয়েছিল। সেখানেই আগুন লেগেছিল।

ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের পরিচালক (অপরেশন) লে. কর্ণেল জিল্লুর রহমান বলেন, ‘আমরা আগুন নিয়ন্ত্রণে এনেছি। সেখান থেকে চার জন পুরুষ ও একজন নারীসহ মোট পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।’

হাসপাতালটির আইসিইউ ইউনিটে বিস্ফোরণ ঘটে ৯টা ৫৫ মিনিটে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের ৪০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে। এরপর মরদেহগুলো উদ্ধার করা হয়। ফায়ার সার্ভিস কন্ট্রোল রুমের ডিউটি অফিসার কামরুল ইসলাম জানান, ৯টা ৫৫ মিনিটে আগুনের সূত্রপাত হয় রাত। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কী কারণে এই অগ্নিকাণ্ড ঘটেছে, তা নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ বলছে, শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) থেকে আগুনের সূত্রপাত বলে তারা জানতে পেরেছেন।

গুলশান থানার পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান জানান, নিহত পাঁচ জনের মধ্যে মাহবুব ১৫ মে, মনির হোসেন ১৬ মে, অ্যান্থনি পল ও খোদেজা বেগম ২৫ মে এবং রিয়াজুল আলম ২৭ মে হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন।

এদের মধ্যে তিনজনের কোভিড-১৯ পজিটিভ ছিল বলে জানিয়েছেন ডিএমপির গুলশান বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (উপ-কমিশনার হিসেবে পদোন্নতি প্রাপ্ত) আব্দুল আহাদ।

প্রসঙ্গত, দেশে কভিড-১৯ এর প্রাদুর্ভাবের মধ্যে শুরুতে ইউনাইটেডে করোনাভাইরাসের রোগীদের ভর্তি করা না হলেও মাসখানেক আগে ভর্তি শুরু হয়েছিল। এজন্য হাসপাতালের নিচে প্রাঙ্গণের একাংশে তাঁবু খাটিয়ে করোনাভাইরাস ইউনিট স্থাপন করে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছিল।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //