দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঘূর্ণিঝড় 'মাহা'র শঙ্কা

এবার গুজরাটের রাজকোটে ঘূর্ণিঝড়ের কবলে পড়তে যাচ্ছে বাংলাদেশ এবং ভারতের দ্বিতীয় টি-টোয়ান্টি ম্যাচটি। ঘূর্ণিঝড়ের সঙ্গে ভারী বৃষ্টিপাতে ভেসে যাওয়ারও শঙ্কা আছে ম্যাচটি।

ক্রীড়া বিষয়ক সংবাদ মাধ্যম ইএসপিএন ক্রিনইনফো ভারতের আবহাওয়া অধিদপ্তরের সূত্র ব্যবহার করে জানিয়েছে, ঘূর্ণিঝড় 'মাহা' রাজাকোটে আঘাত হানতে পারে। আগামী ৬ নভেম্বর (বুধবার) ঘূর্ণিঝড়টি উপকূলে এসে আঘাত হানতে পারে। সঙ্গে ভারী থেকে প্রবল ভারী বৃষ্টিপাত হতে পারে। সূচী অনুযায়ী, বাংলাদেশ এবং ভারতের দ্বিতীয় টি-২০ ম্যাচটি আগামী ৭ নভেম্বর হওয়ার কথা।

তবে ভারতের আবহাওয়া অধিদপ্তর একটি আশার কথাও শুনিয়েছে। তারা জানিয়েছে, মঙ্গলবার সকালের দিকে ঘূর্ণিঝড় 'মাহা' শক্তিশালী হয়ে উঠতে পারে। এরপর আস্তে আস্তে তার শক্তি ক্ষয় হতে পারে এবং শেষ পর্যন্ত নিষ্ক্রিয় হয়ে পড়তে পারে। সোমবারের খবর অনুযায়ী, ঘূর্ণিঝড়টি আরব সাগরে শক্তি সঞ্চার করছে এবং গুজরাট উপকূল থেকে ছয়শ' কিলোমিটার দূরে অবস্থান করছে। এটি কেরালার উত্তর-পশ্চিমে অবস্থান করছে। তবে দিক পরিবর্তন করে গুজরাটের দিকে ধেয়ে আসতে পারে।

ঘূর্ণিঝড়ের কারণে গুজরাট তথা রাজকোটরে ওপর দিয়ে প্রবল ঝড় বয়ে যেতে পারে। কারণ রাজকোট গুজরাটের কেন্দ্রে অবস্থিত। উপকূল থেকে একশ' কিলোমিটার দূরে। এটি বুধবার মধ্যরাতে কিংবা বৃহস্পতিবার সকালে আঘাত হানতে পারে বলে মনে করা হচ্ছে। ভারতীয় আবহাওয়া অধিদপ্তরের পরিচালক জয়ন্ত সরকার বলেন, 'তীব্র ঘূর্ণিঝড় মহা দিউ অঞ্চলের ৫৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে এবং ভেরাবল অঞ্চলের ৫৫০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছে। এটি বুধবার রাতে অথবা বৃহস্পতিবার সকালে ঘণ্টায় ১২০ কিলোমিটার বেগের ঝড়ের সঙ্গে আঘাত হানতে পারে।'


মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh