শুরু হচ্ছে ‘বঙ্গবন্ধু বিপিএলের’ মাঠের লড়াই

মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বিশেষ আসর ‘বঙ্গবন্ধু বিপিএল’। বুধবার (১১ ডিসেম্বর) আসরের উদ্বোধনী দিনে চারটি দল মাঠে নামছে। প্রথম ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার। দিনের দ্বিতীয় ম্যাচে লড়বে কুমিল্লা ওয়ারিয়র্স ও ইনসেপ্টা রংপুর রেঞ্জার্স।

টুর্নামেন্টে দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ১টা ৩০ মিনিটে। দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু বিকেল সাড়ে ৫টায়। তবে শুক্রবার খেলার সময়ে কিছুটা পরিবর্তন থাকছে। প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা ৭টায়।

তিন ভেন্যু ঢাকার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রতিদিন দুটি করে ম্যাচ অনুষ্ঠিত হবে।

এবারের বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএলের’ টিকিটের মূল্য প্রত্যাশার চেয়ে বেশি। টিকিটের সর্বনিম্ন মূল্য ২শ টাকা (পূর্ব গ্যালারি)। সর্বোচ্চ মূল্য দুই হাজার টাকা (গ্র্যান্ড স্ট্যান্ড)। ভিআইপি স্ট্যান্ড ও ক্লাব হাউজের মূল্য ৫শ’ টাকা, উত্তর/দক্ষিণ স্ট্যান্ডের টিকিট ৩হাজার টাকা ধরা হয়েছে।

গেল ১২ নভেম্বর ড্রাফটের মাধ্যমে বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’-এর নিলাম অনুষ্ঠিত হয়। নিলামে স্থানীয় ও বিদেশীদের নিয়ে নিজেদের দল সাজিয়ে নিয়েছে সাতটি দল। সাত দলের মধ্যে মাত্র একটি দল ঢাকা প্লাটুনে আছে স্থানীয় কোচ মোহাম্মদ সালাউদ্দিন। বাকী ছয়টি দলের কোই বিদেশি।

আগামী ১৭ জানুয়ারি ফাইনাল দিয়ে শেষ হবে বিশেষ ‘বঙ্গবন্ধু বিপিএল’। তবে ফাইনালের জন্য ১৮ জানুয়ারি রির্জাভ-ডে রাখা হয়েছে।

এদিকে এবারের বিপিএলকে বিশেষ গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এ ব্যাপারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘টুর্নামেন্টটি বিসিবি পরিচালনা করবে এবং সামনে যেহেতু টি-২০ বিশ্বকাপ আছে তাই আমরা এখান থেকে কিছু ভালো খেলোয়াড় বের করে আনার চেষ্টা করবো। টি-২০ ক্রিকেটে বিভিন্ন পজিশনে আমাদের কিছু সমস্যা আছে, যে কারণে আমাদের কিছু খেলোযাড় খুঁজে বের করা দরকার। একই সাথে ব্যাক-আপ পুল তৈরি করা দরকার। তাই এবারের টুর্নামেন্টটি আমাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //