বঙ্গবন্ধু বিপিএলে প্রথম ফিফটি মিঠুনের

বঙ্গবন্ধু বিপিএলের প্রথম ম্যাচেই রীতিমতো চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বোলারদের ওপর তাণ্ডব চালিয়েছেন মোহাম্মদ মিঠুন। শেষ পর্যন্ত ৪৭ বলে ৮৪ রানে অপরাজিত ছিলেন মিথুন। 

এদিকে ১০ ওভার হয়ে গেলেও ছক্কার দেখা মিলছিল না সিলেট থান্ডারের। অবশেষ সেই বন্ধ্যাত্বও ঘোচান মোহাম্মদ মিঠুন। ১০.৫ ওভারে মুক্তার আলিকে লং অন দিয়ে বিশাল ছক্কা মারেন তিনি। এটিই এবারের বিপিএলের প্রথম ওভার বাউন্ডারি।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বুধবার (১১ ডিসেম্বর) বিপিএলের উদ্বোধনী ম্যাচে আগে ব্যাট করতে নেমে ৪ উইকেটে ১৬২ রান করে সিলেট। 

টস হেরে ব্যাট করতে নেমে সিলেটের শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারেই রুবেল হোসেনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন রনি তালুকদার। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৬ রান যোগ করেন জনসন চার্লস ও মিথুন। পঞ্চম ওভারে রায়াদ এমরিটকে চার্লস হাঁকান টানা চারটি চার।

বিপজ্জনক হয়ে ওঠা চার্লসকে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করে জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। ২৩ বলে ৭ চারে চার্লস করেন ৩৫ রান। এরপর বেশিক্ষণ টেকেননি জীবন মেন্ডিস। বাউন্ডারিতে চাঁদউইক ওয়ালটনের দারুণ এক ক্যাচে শ্রীলঙ্কান ব্যাটসম্যান ফেরেন ৪ রানে।

চতুর্থ উইকেটে অধিনায়ক মোসাদ্দেক হোসেনকে নিয়ে দারুণ এক জুটি গড়েন মিথুন। ডানহাতি ব্যাটসম্যান ইনিংস শুরু করেছিলেন অবশ্য ধীরগতিতে। প্রথম ১৫ রান করতে খেলেন ১৯ বল। পরের ১১ বলে পৌঁছে যান পঞ্চাশে। পেসার মুক্তার আলীকে ছক্কা হাঁকিয়ে মিথুনের তাণ্ডব শুরু। এরপর নাসুমের এক ওভারেই হাঁকান তিন ছক্কা। পরের ওভারে নাসির হোসেনকে ছক্কায় উড়িয়ে ফিফটি পূর্ণ করেন মাত্র ৩০ বলে।

শেষ ওভারে মোসাদ্দেককে ফিরিয়ে ৯৪ রানের জুটি ভাঙেন রুবেল। ৩৫ বলে একটি করে চার ও ছক্কায় মোসাদ্দেক করেন ২৯ রান। মিথুন শেষ পর্যন্ত ৪৭ বলে ৪ চার ও ৫ ছক্কায় ৮৪ রানে অপরাজিত ছিলেন। এই ফরম্যাটে তার আগের সেরা ছিল ৮০।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স একাদশ
রায়াদ এমরিত (অধিনায়ক), আভিশ্কা ফার্নান্দো, জুনায়েদ সিদ্দিকী, ইমরুল কায়েস, নাসির হোসেন, রায়ান বার্ল, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), চ্যাডউইক ওয়ালটন, রুবেল হোসেন, নাসুম আহমেদ ও মুক্তার আলি।

সিলেট থান্ডার একাদশ
মোসাদ্দেক হোসেন সৈকত (অধিনায়ক), রনি তালুকদার, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন মিলন, জনসন চার্লস, নাজমুল ইসলাম অপু, এবাদত হোসেন, ক্রিসমান সান্তোকি, জীবন মেন্ডিস ও নাভিন উল হক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //