চট্টগ্রামকে হারিয়ে খুলনার শুরু

বঙ্গবন্ধু বিপিএলে নিজেদের প্রথম ম্যাচে চট্টগ্রামকে ৮ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) প্রথমে ব্যাট করে খুলনাকে ১৪৫ রানের টার্গেট দেয় চট্টগ্রাম। জবাবে গুরবাজ ও রাইলি রুশোর ঝড়ো ফিফটিতে ৮ উইকেট হাতে রেখেই জিতে যায় মুশফিকের দল। 

১৪৫ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই নাজমুল হাসান শান্তর উইকেট হারায় খুলনা। তবে গুরবাজ ও রুশোর ব্যাটে খুব দ্রুতই ম্যাচটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে নেয় তারা। মাত্র ১৮ বলে ঝড়ো ফিফটি তুলে বিদায় নেন গুরবাজ। 

এরপর রুশো ও মুশফিকের অপরাজিত ৭২ রানের জুটিতে ৩৭ বল হাতে রেখেই জয় তুলে নেয় তারা। রুশো ৬৪ ও মুশফিক ২৮ রানে অপরাজিত থাকেন। চট্টগ্রামের নাসুম ও মুক্তার একটি করে উইকেট নেন।  

এর আগে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম। 

সিমন্স ও ওয়ালটনের ব্যাটে শুরুটা ভালোই হয় চট্টগ্রামের। উদ্বোধনী জুটিতে আসে ৪৫ রান। ২৬ রান করা সিমন্সকে বোল্ড করে চট্টগ্রাম শিবিরে প্রথম আঘাত হানেন শফিউল ইসলাম।

এরপরই ১৮ রানে আউট হন চ্যাডউইক ওয়ালটন। আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান ইমরুল কায়েস এদিন করেন ১২ রান। দ্রুত উইকেট হারাতে থাকা চট্টগ্রামের হাল ধরেন নুরুল হাসান সোহান ও নাসির হোসেন। তবে হাত খুলে খেলতে পারছিলেন না তারাও। 

নাসিরের সঙ্গে ভুল বোঝাবুঝিতে ১৯ করে রান আউট হন সোহান। এরপরই ফেরেন ২৪ রান করা নাসির। চট্টগ্রাম অধিনায়ক এমরিট ব্যাট হাতে ব্যর্থ হন, করেন মাত্র এক রান। শেষ পর্যন্ত মুক্তার আলীর ছোট ক্যামিওতে ১৪৪ রান পর্যন্ত যেতে পারে চট্টগ্রাম। দলীয় সর্বোচ্চ ২৯ রান আসে তার ব্যাট থেকেই। 

খুলনার হয়ে একটি করে উইকেট শিকার করেন রবি ফ্রাইলিংক, শফিউল ইসলাম, শহিদুল ইসলাম ও আমিনুল ইসলাম বিপ্লব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //