বাজে আচরণের জন্য আল-আমিনের শাস্তি

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে আচরণবিধি ভাঙার অপরাধে দোষী সাব্যস্ত হওয়ায় দক্ষিণাঞ্চলের আল-আমিন হোসেনকে শাস্তি দেয়া হয়েছে।

আল আমিনের বিরুদ্ধে অভিযোগ, ম্যাচ চলার সময় গালি দিয়েছেন পূর্বাঞ্চলের ব্যাটসম্যান আশরাফুলকে। তাকে আউট করে আল আমিনের শরীরী ভাষাও ঠিক ছিল না। এই ঘটনার আল আমিনের বিরুদ্ধে কোড অব কন্ডাক্টের লেভেল-১ ভাঙার অভিযোগ আনা হয়েছে।

এমন অভিযোগে সাধারণত সর্বনিম্ন শাস্তি সতর্ক করে ছেড়ে দেয়া। সর্বোচ্চ শাস্তি ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা। আল আমিন মাত্রা ছাড়িয়ে যাওয়াতেই সর্বোচ্চ শাস্তি পেয়েছেন।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে আল-আমিনের শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তিনি দোষ স্বীকার করায় কোনো আনুষ্ঠানিক শুনানির দরকার পড়েনি।

আচরণবিধির লেভেল ১ ভঙ্গ করেছেন আল-আমিন। এই ধারায় সর্বনিম্ন শাস্তি হলো আনুষ্ঠানিক তিরস্কার ও সর্বোচ্চ শাস্তি হলো ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা। সে অনুসারে, সর্বোচ্চ সাজাই পেয়েছেন আল-আমিন।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দেশের একমাত্র ফ্র্যাঞ্চাইজিভিত্তিক প্রথম শ্রেণির আসর বিসিএলের ফাইনালে পূর্বাঞ্চলকে চ্যাম্পিয়ন হয় দক্ষিণাঞ্চল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //