মাশরাফির উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা শুরু

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্তরা আছেন হাসপাতালে। তাদের নিয়ে হিমশিম খেতে হচ্ছে কর্তব্যরত চিকিৎসকদের। এর মধ্যে কেউ অন্য রোগে আক্রান্ত হলে, তাদের পুরোপুরিভাবে সেবা দিতে পারছেন না। তাই নিজ জেলা নড়াইলে নিজের নির্বাচনী এলাকায় নিজ উদ্যোগে ভ্রাম্যমাণ চিকিৎসা সেবা চালু করলেন বাংলাদেশ ক্রিকেট দলের সফল সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

রবিবার (৬ এপ্রিল) সকাল থেকে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের আয়োজনে একটি ভ্রাম্যমাণ মেডিকেল টিম জেলার তৃণমূল মানুষকে স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার জন্য কাজ শুরু করে।

এর আগে শুক্রবার (৩ এপ্রিল) রাতে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় এ স্বাস্থ্যসেবা চালুর ঘোষণা দেন মাশরাফি।

১ মিনিট ৩১ সেকেন্ডের ভিডিও বার্তায় মাশরাফি বলেন, ‘প্রিয় নড়াইলবাসী আসসালামু আলাইকুম, আশা করি আপনারা সবাই ভালো আছেন, ঘরে আছেন। একটি তথ্য নিয়ে এসেছি, নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন আগামী রবিবার (৫ এপ্রিল) ভ্রাম্যমাণ চিকিৎসা চালু করছে। আমরা মনে করছি খাদ্য দ্রব্য সরবারহের পাশাপাশি ভ্রাম্যমাণ চিকিৎসাটাও জরুরি। কারণ করোনা রোগে আক্রান্ত ছাড়াও অন্যান্য রোগে যারা ভুগছেন, তারা যেনো সঠিক চিকিৎসা পায় এই জন্য আমাদের এই ক্ষুদ্র প্রয়াস। আশা করি আপনারা ধৈর্য্য ধারণ করবেন এবং ঐখানে (ভ্রাম্যমাণ টিমে) দুটো মোবাইল নাম্বার থাকবে আপনারা যোগাযোগ করবেন। এই মুহূর্তে আমরা দুজন ডাক্তার দিয়ে শুরু করছি, নড়াইলের সন্তান ডা. দ্বীপ বিশ্বাস এবং তার সহধর্মীনী ডা. স্বপ্না রানী সরকার। আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ। আপনারা নড়াইলের সন্তান এবং নড়াইলকে সহযোগিতা করার জন্য আপনারা এগিয়ে এসেছেন। আশা করছি, নড়াইলে আরও যারা ডাক্তার আছেন, নড়াইলের সন্তান, আপনারাও এগিয়ে আসবেন।

এ মূর্হুতে সবচেয়ে বেশি জরুরি, আপনার ঘরে থাকা। ধৈর্য্য ধারণ করবেন, এই সমস্যা থেকে আমরা খুব তাড়াতাড়ি উৎরে উঠবো বলে আশা করছি। আবারও বলছি- আপনাদের সকলের সহযোগিতা আমাদের একান্ত কাম্য। চিকিৎসা ব্যবস্থা যেটা চালু হচ্ছে সামাজিক দূরত্ব বজায় রেখে আপনারা চিকিৎসা নিবেন। আমাদের এই ক্ষুদ্র প্রয়াস আশা করছি আপনাদেরকে সহযোগিতা করবে। নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশনের সকলকে ধন্যবাদ জানান এই সিন্ধান্তটা নেয়ার জন্য। আশা করি আমার নড়াইলবাসী উপকৃত হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //