সাঙ্গাকারার কণ্ঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের সুর

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিলের পক্ষে মত দিয়েছেন শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারা। করোনার ঝুঁকি এড়ানোর পরামর্শ তার।

এদিকে, করোনাভীতি কাটিয়ে আইপিএল শুরু হওয়া উচিত বলে মন্তব্য করেছেন বিসিসিআইএর সাবেক ট্রেজারার অনিরুদ্ধ চৌধুরী।

টি-টোয়েন্টি বিশ্বকাপ নির্ধারিত সময়ে আসর মাঠে গড়াবে কিনা-তা নিয়ে সন্দিহান সবাই। কেননা আইসিসির বোর্ড সভা থেকেও আসেনি চূড়ান্ত সিদ্ধান্তে।

আয়োজক দেশ অস্ট্রেলিয়া চায় নির্ধারিত সময়েই হোক বিশ্বকাপ। কিন্তু করোনা পরিস্থিতি কাটিয়ে তা সম্ভব হয়ে উঠবে কিনা তা নিয়ে প্রশ্ন রয়েছে।

শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার সাঙ্গাকারা অবশ্য বিশ্বকাপ এক বছর পিছিয়ে দেয়ার পক্ষে। স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে এই মন্তব্য করেন সাবেক এই লঙ্কান ব্যাটসম্যান।

সাঙ্গাকারা বলেন, করোনাভাইরাসের প্রভাব কতোদিন থাকবে, এখনো কেউ জানি না। সবাইকে সাবধানতার সঙ্গে এটি পর্যবেক্ষণ করতে হবে। পুরোপুরি এর প্রভাব না কাটলে টি-টোয়েন্টির মতো বড় আসর আয়োজন করা হুমকির মুখে পড়তে পারে। আমার মনে হয়, ভিন্ন একটি পথ অবলম্বন করা উচিত। ঝুঁকি না নিয়ে এ বছর বাতিল করাই উত্তম হবে।

চলতি বছরের ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপের। তবে, অস্ট্রেলিয়ার বাস্তবতা বলছে, শঙ্কায় ফেলেছে বিশ্বকাপ আয়োজনকে। কারণ সেপ্টেম্বর পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়িয়েছে অস্ট্রেলিয়া সরকার।

করোনার কারণে স্থগিত করা হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৩তম আসর। তবে এই ভীতি কাটিয়ে শিগগিরই চালুর পক্ষে মত দিয়েছেন বিসিসিআইর সাবেক ট্রেজারার অনিরুদ্ধ চৌধুরী। ঘরোয়া লিগের খেলোয়াড়দের জন্য আইপিএল গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি রাজস্ব আয় বাড়াতেও আইপিএলের গুরুত্ব তুলে ধরেন বিসিসিআইএর সাবেক এই কর্তা।

অনিরুদ্ধ চৌধুরী বলেন, আইপিএল শুরু করার ব্যাপারে চূড়ান্ত নিবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। তবে আমার কাছে মনে হয় শুরু করা উচিত। ঘরোয়া লিগের ক্রিকেটারদের জন্য এই আসর খুবই কার্যকর। দেশের রাজস্ব আয় বাড়াতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আইপিএল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //