নিউজিল্যান্ডের বাংলাদেশ সফর স্থগিত

করোনায় স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি মাথায় রেখে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ স্থগিত করা হয়েছে। আগামী আগস্ট-সেপ্টেম্বরে বাংলাদেশে এসে দুই ম্যাচের টেস্টের সিরিজ খেলার কথা ছিল নিউজিল্যান্ডের।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় সিরিজটি হওয়ার কথা ছিল। করোনাভাইরাসের প্রভাবে সিরিজটি স্থগিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে সময় বের করে সিরিজটি আয়োজন করা হবে।

এর আগে, করোনার দাপট শুরু হওয়ার পরপরই বাংলাদেশের পাকিস্তান ও আয়ারল্যান্ড সফর স্থগিত হয়ে যায়। অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরে আসার কথা ছিল। জুনে শুরু হতে চলা দুই টেস্টের এই সিরিজটিও স্থগিত করা হয়েছে। অন্যদিকে জুলাইতে টাইগারদের শ্রীলঙ্কা সফর নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত আসেনি। 

এদিকে মঙ্গলবার (২৩ জুন) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজও স্থগিত করার বিষয়টি জানিয়েছে।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী (সিইও) নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ‘করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতি অনুযায়ী চলতি বছরের আগস্টে এই সিরিজটি আয়োজন সত্যিই চ্যালেঞ্জিংই। ক্রিকেটার, কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবার সুরক্ষার বিবেচনায় আমরা কোনোরকম ঝুঁকি নিতে আগ্রহী নই।’ 

পরিস্থিতি বিবেচনায় নিয়েই নিউজিল্যান্ড ক্রিকেট ও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সিরিজটি পেছানোর সিদ্ধান্ত নিয়েছে বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //