সাঙ্গাকারাকে তলব শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের

ভারতের বিরুদ্ধে খেলা ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আর সেই তদন্তের স্বার্থে এবার বয়ান রেকর্ডের জন্য ডেকে পাঠানো হলো কুমার সাঙ্গাকারাকে। ২০১১ বিশ্বকাপে দ্বীপরাষ্ট্রকে নেতৃত্ব দেয়া সাঙ্গাকারা বয়ান এক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ হতে পারে বলে মনে করছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

‘ডেইলি মিরর’ পত্রিকার একটি রিপোর্ট অনুযায়ী শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রকের অধীনস্থ তদন্তকারী সংস্থা সাঙ্গাকারাকে ডেকে পাঠিয়েছে। তৎকালীন শ্রীলঙ্কা অধিনায়কের বয়ান রেকর্ড করা হবে বলে জানিয়েছে তারা। রিপোর্ট অনুযায়ী আগামী বৃহস্পতিবার সকাল ৯টা’র মধ্যে তদন্তকারী সংস্থার অফিসে হাজির হতে বলা হয়েছে প্রাক্তন অধিনায়ককে। ইতিমধ্যেই তৎকালীন নির্বাচক সংস্থার প্রধান তথা ১৯৯৬ বিশ্বকাপ জয়ের অন্যতম নায়ক অরবিন্দ ডিসিলভার বয়ান রেকর্ড করেছে তদন্তকারি সংস্থা।

গত ২৪ জুন তদন্তের স্বার্থে ২০১১ শ্রীলঙ্কার তৎকালীন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দা আলুথগামাগের বয়ান রেকর্ড ইতিমধ্যেই রেকর্ড করেছে তদন্তকারী সংস্থা। বয়ান রেকর্ড হয়েছে ২০১১ বিশ্বকাপ ফাইনালে শ্রীলঙ্কার ওপেনার উপুল থারাঙ্গারও।

২০১১ ভারতের মাটিতে ক্রিকেট বিশ্বকাপের ফাইনাল নাকি আয়োজক দেশকে বেচে দিয়েছিল শ্রীলঙ্কা। দিনকয়েক আগে এমনই মন্তব্যে শোরগোল ফেলে দিয়েছিলেন শ্রীলঙ্কার তৎকালীন ক্রীড়ামন্ত্রী মহিন্দানন্দা আলুথগামাগে। প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর এহেন অভিযোগকে হালকাভাবে নেয়নি দ্বীপরাষ্ট্রের ক্রীড়ামন্ত্রণালয়। কালবিলম্ব না করে ২০১১ বিশ্বকাপ ফাইনাল নিয়ে পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ ইতিমধ্যেই দেয় তারা।

বিশ্বকাপ ফাইনালে ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচ পাতানো হয়েছিল কিনা, তা নিয়ে সরকারিভাবে ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে শ্রীলঙ্কা সরকার। আগেই জানানো হয় ২০১১ বিশ্বকাপের বিষয়ে তদন্ত শুরু করতে চলেছে শ্রীলঙ্কা সরকার। মঙ্গলবার সরকারিভাবে তা জানিয়ে দেয়া হয়।

শ্রীলঙ্কা ক্রীড়ামন্ত্রকের স্পোর্টস সচিব কেডিএস রুয়ানাচন্দ্রা এদিন সংবাদসংস্থা এএফপি-কে জানান, ক্রিমিনাল ইনভেস্টিগেশন শুরু করা হয়েছে। ক্রীড়া সংক্রান্ত অপরাধের ক্ষেত্রে স্ব-শাসিত তদন্তকারী দল এই বিষয়টি খতিয়ে দেখবে।

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh