ওয়েস্ট ইন্ডিজে বসছে সিপিএলের আসর

করোনাভাইরাস মহামারির মধ্যে প্রথম বড় ক্রিকেট লিগ অনুষ্ঠিত হতে চলেছে  ওয়েস্ট ইন্ডিজের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) ২০২০ ৷ ১৮ আগস্ট থেকে এটি ত্রিনিদাদ ও টোবাগোতে অনুষ্ঠিত হবে। 

সিপিএলটির পুরো মরশুমে খেলতে দেখা যাবে রশিদ খান, ক্রিস লিন, কার্লোস ব্র্যাথওয়েট, ডোয়েন ব্রাভো, অ্যালেক্স হেলস এবং কাইরন পোলার্ডের মতো তারকা ক্রিকেটারদের৷

গত বছরের সিপিএলে একটি সংযুক্ত সম্প্রচার এবং ডিজিটাল ভিউয়ারশিপ ছিলো ৩২২ মিলিয়ন এবং টুর্নামেন্টটি প্রথম ফ্র্যাঞ্চাইজি টি-২০ অনুষ্ঠিত হয়েছে যা বেশ কয়েক মাসের মধ্যে অনুষ্ঠিত হবে এবং আগের চেয়ে আরো আগ্রহ থাকবে।

আয়োজকরা এক বিবৃতিতে জানিয়েছে, সিপিএল ত্রিনিদাদ ও টোবাগো স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সিপিএলের নিজস্ব চিকিৎসক পরামর্শদাতাদের সঙ্গে প্রোটোকল তৈরির জন্য কাজ করেছে যা ত্রিনিদাদের জনসংখ্যায় কভিড-১৯ ভাইরাস সংক্রমণ হওয়ার ঝুঁকি হ্রাস করে এবং যারা ত্রিনিদাদে ভ্রমণ করবে তাদের মধ্যে বিদেশ থেকে টোবাগো৷

আর বলা হয়, সমস্ত দল এবং আধিকারিকদের একটি হোটেলে রাখা হবে এবং প্রত্যেকে দেশে প্রথম দুই সপ্তাহের জন্য তারা পৃথক পৃথক প্রোটোকল সাপেক্ষে থাকবে। বিদেশ থেকে ভ্রমণ করা প্রত্যেককে প্রস্থানের আগে কভিড-১৯ এর পরীক্ষা করা হবে এবং তারপরে আবার আসার পরে ত্রিনিদাদেও পরীক্ষা করা হবে৷

দলগুলো এবং কর্মকর্তাদের রাখা হবে যেখানে শারীরিক দূরত্ব বজায় থাকে। প্রতিটি পরিবারের মধ্যে আরো ছোট ক্লাস্টার থাকবে যেখানে এই ব্যবস্থাগুলো শিথিল করা যায়।

তবে, এই ক্লাস্টারের কোনো সদস্য যদি টুর্নামেন্টের সময় যে কোনো সময় করোনার সংক্রমণ দেখায় যায় তবে সেই গোষ্ঠীর সদস্যরা ১৪ দিনের একটি সময়ের জন্য আলাদা হওয়ার প্রত্যাশা করা হবে। সিপিএল দলের সমস্ত সদস্য নিয়মিত তাপমাত্রা পরীক্ষার সাপেক্ষে এবং ত্রিনিদাদে অবস্থানকালে এবং প্রস্থানের আগে আবার ভাইরাসের জন্য পুনরায় পরীক্ষা করা হবে।

সিপিএলের সিওও পিট রাসেল দেশে প্রতিযোগিতার হোস্টিংয়ের সাথে জড়িত সমস্ত কর্তৃপক্ষ এবং লোককে ধন্যবাদ জানায়। তিনি বলেন, আমরা কৃতজ্ঞতা জানাতে এবং ধন্যবাদ জানাতে চাই, ত্রিনিদাদ ও টোবাগোয়ের প্রধানমন্ত্রী ড. কিথ রাউলি, খেলাধুলা ও যুব বিষয়ক মন্ত্রী শামফা কুডজয়, স্বাস্থ্যমন্ত্রী টেরেন্স দেয়ালসিংহ, ত্রিনিদাদের প্রধান মেডিকেল অফিসারকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //