দাপুটে জয়ে ওয়ানডে লিগ শুরু ইংল্যান্ডের

২০২৩ বিশ্বকাপের বাছাইপর্বমূলক আসর'বিশ্বকাপ সুপার লিগের প্রথম সিরিজে মুখোমুখি হয়েছে স্বাগতিক ইংল্যান্ড ও আয়ারল্যান্ড। বৃহস্পতিবার সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে জিতেছে ইংলিশরা। ক্যারিয়ার সেরা বোলিং করে ম্যাচসেরার পুরস্কার জিতেছেন উইলি।

সাউদাম্পটনে আগে ব্যাট করে ১৭২ রানে অলআউট হয়ে গিয়েছে আয়ারল্যান্ড। জবাবে ২৭.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্য অর্জন করে ইংল্যান্ড।

লক্ষ্য তাড়া করতে নেমে ব্যাটিংয়ের শুরুটা ভালো করতে পারেনি ইংল্যান্ড। তৃতীয় ওভারে জনি বেয়ারস্টো ২ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। আরেক ওপেনার জেসন রয় ২২ বলে ২৪ রান করে বিদায় নেন। টম ব্যান্টন ১১ ও জেমস ভিনস ২৫ রানে ফিরে গেলে ৭৮ রানে ৪ উইকেট হারিয়ে ফেলে স্বাগতিকরা।

সেখান থেকে হাল ধরেন অধিনায়ক ইয়ন মরগ্যান ও স্যাম বিলিংস। দুজন মিলে ৯৬ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান।। ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন বিলিংস। মরগ্যান অপরাজিত থাকেন ৩৬ রান করে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমেই ইংলিশ পেসারদের তোপের মুখে পড়ে আইরিশরা। ডেভিড উইলি ও সাকিব মাহমুদের বোলিং তোপে মাত্র ২৮ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। সেখান থেকে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন অভিষিক্ত কার্টিস চ্যামপার ও কেভিন ওব্রায়েন। শেষ পর্যন্ত দল অলআউট হয় ১৭২ রানে। বাঁহাতি পেসার উইলি ৩০ রানের বিনিময়ে ৫টি উইকেট নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //