আগামী মাসেই ক্রিকেট কামব্যাকের অনুশীলনে সাকিব

ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও গোপন করে গিয়েছিলেন সাকিব আল হাসান। ফলস্বরূপ সমস্ত ধরনের ক্রিকেটে আইসিসির এক বছরের নির্বাসনে রয়েছেন তিনি।

তবে আর মাত্র দুই মাস পরেই নির্বাসন মুক্ত হয়ে যাবেন অল-রাউন্ডার সাকিব আল হাসান। সেকথা মাথায় রেখে আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাকের প্রস্তুতি শুরু করে দিচ্ছেন সাকিব।

জানা গেছে, আগামী মাস থেকে রাজধানী ঢাকার অদূরে সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে অনুশীলন শুরু করবেন সাকিব। প্রাক্তন বাংলাদেশ অধিনায়কের মেন্টর নাজমুল আবেদীন ইএসপিএন ক্রিকইনফোকে জানিয়েছেন, সাকিব আগামী মাস থেকে বিকেএসপিতে আসবেন, সেখানে কোচ এবং ট্রেনারদের উপস্থিতিতে অনুশীলন শুরু করবেন তিনি।

দীর্ঘদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গেম ডেভেলপমেন্ট ম্যানেজারের দায়িত্ব সামলানো নাজমুল আবেদীন বর্তমানে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের একজন ক্রিকেট পরামর্শদাতা। সাকিবের ক্রিকেটিং কেরিয়ারে তাঁর ব্যাপক অবদান অস্বীকার করার উপায় নেই।

নাজমুল আবেদীন আরো বলেন, শিক্ষা প্রতিষ্ঠানের ক্যাম্পাসে আমরা কোচেরা প্রত্যেকেই এই মুহূর্তে নিজেদের কাজ নিয়ে ব্যস্ত রয়েছি। সাকিব অনুশীলন শুরু করলে আমরা ওকে যথাসাধ্য সাহায্য করতে পারব।

৩৩ বছর বয়সী বাংলাদেশের তারকা অল-রাউন্ডার সাকিব আল হাসান এই মুহূর্তে যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে রয়েছেন বলে জানিয়েছেন বিকেএসপির এই ক্রিকেটিং অ্যাডভাইসর। তাঁর কথায়, আগস্টের শেষে দেশে ফেরার পর আগামী মাস থেকে আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাকের প্রস্তুতি শুরু করবেন তারকা অল-রাউন্ডার।

নির্বাসনের আগে ২০১৯ বিশ্বকাপে ব্যাট হাতে ৬০৬ রান এবং বল হাতে ১১ উইকেট সংগ্রহ করে ফর্মের শিখরে বিরাজ করছিলেন সাকিব। বাংলাদেশের জার্সি গায়ে এখনো পর্যন্ত ৫৬টি টেস্ট ম্যাচে সাকিবের নামের পাশে রয়েছে ৩,৮৬২ রান এবং ২১০ উইকেট। ২০৬ ওয়ান-ডে ম্যাচে ৬,৩২৩ রান এবং ২৬০ উইকেট সহযোগে অল-রাউন্ডার হিসেবে বাংলাদেশের প্রাক্তন অধিনায়কের রেকর্ড আরো ঈর্ষনীয়। পাশাপাশি সবধরনের টি২০ ক্রিকেটে ব্যাট হাতে ৫,৭৭৭ রান এবং ৯২ উইকেট রয়েছে সাকিবের নামের পাশে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //