নতুন করে জন্ম নিলেন আবরার ফাহাদ!

বাড়ির পাশে দূরের ধান ক্ষেত থেকে কান্নার শব্দ ভেসে আসছে। কান্নার শব্দ শুনে সুফিয়া খাতুন এগুতে থাকেন ধানক্ষেতের দিকে। ধান ক্ষেতে নেমে দেখেন শিশুটি কাদা-পানিতে পড়ে আছে। হাত-পা নাড়াচ্ছে আর কাঁদছে। 

তাড়াইলে ধান খেতে পাওয়া সদ্য জন্ম নেয়া ফুটফুটে সেই ছেলে শিশুটিকে আজিমপুরের ‘ছোটমণি নিবাস’ এ পাঠানো হচ্ছে। আর তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রেজিস্টারে শিশুটির নাম লেখা হয় বুয়েটে ছাত্রলীগের হাতে নিহত ছাত্রের নামানুসারে ‘আবরার ফাহাদ’।

আজ রবিবার দুপুরে কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ওবায়দা খানম শিশুটিকে আজিমপুরের ‘ছোটমণি নিবাস’এ পাঠানোর জন্য নির্দেশনা দেন। আদালতের নির্দেশনা পাওয়ার পর বিকালে শিশুটিকে সেখানে পাঠানোর প্রস্তুতি নেয়া হয়।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শিশু কল্যাণ বোর্ড এর প্রধান মো. তারেক মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের আদেশ পাওয়ার পর আজই (রোববার) শিশুটিকে ‘ছোটমণি নিবাস’ এ পাঠানো হচ্ছে। শিশুটির পরিচর্যা ও ভরণ-পোষণের দায়িত্ব নেয়ার জন্য তারা ১১টি লিখিত আবেদন পেয়েছিলেন বলেও তিনি জানিয়েছেন।

গত মঙ্গলবার (১৫ অক্টোবর) তাড়াইল উপজেলার পুরুরা গ্রামের উচ্চ বিদ্যালয় সংলগ্ন একটি ধান ক্ষেত থেকে এই শিশুটিকে উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, জন্মেও পর পরই শিশুটিকে তার মা ধান ক্ষেতে ফেলে রেখে যান।

জানা গেছে, শিশুটিকে পাওয়ার পর থেকে অনেকেই দত্তক নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন। সুন্দর চেহারার এই শিশৃুটিকে দত্তক নেয়ার জন্য দুই শতাধিত দম্পতি প্রশাসনের কাছে আগ্রহ প্রকাশ করেন বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

তাড়াইল থানার ওসি মো. মুজিবুর রহমান জানান, উদ্ধারের সময় শিশুটির বয়স একদিন বা দেড়দিন ছিল। শিশুটিকে তাদের তাড়াইল হাসপাতালের পরিচর্যায় রাখা হয়েছিল। শিশুটির কোন স্বজন না থাকলেও উদ্ধারকারী নারী সুফিয়া খাতুন পরিচর্যার পাশাপাশি শিশুটির প্রতি সার্বক্ষণিক খেয়াল রাখেন। চিকিৎসক, নার্স ও স্টাফদের পরম মমতা ও ভালোবাসায় শিশুটি এখন প্রাণোচ্ছ্বল। তার কচি মুখে ফুটেছে হাসি। আজ রবিবার দুপুরে আদালত থেকে শিশুটিকে আজিমপুরের ‘ছোটমণি নিবাস’ এ পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছে। সে অনুযায়ী শিশুটিকে সেখানে পাঠানো হচ্ছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //