ধানক্ষেতে কুড়িয়ে পাওয়া শিশুটির ঠাঁই হলো ছোটমণি নিবাসে

কিশোরগঞ্জের তাড়াইলে ধানক্ষেতে কুড়িয়ে পাওয়া শিশুটিকে ঢাকার আজিমপুরের ‘ছোটমণি নিবাস’ এ পাঠানো হয়েছে। 

কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেগম ওবায়দা খানম গতকাল রবিবার শিশুটিকে আজিমপুরের ‘ছোটমণি নিবাস’ এ পাঠানোর জন্য নির্দেশনা দেন। আদালতের নির্দেশনা পাওয়ার পর বিকালেই শিশুটিকে সেখানে পাঠানোর প্রস্ততি নেয়া হয়।

তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও উপজেলা শিশু কল্যাণ বোর্ডের প্রধান মোহাম্মদ তারেক মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের আদেশ পাওয়ার পর শিশুটিকে ‘ছোটমণি নিবাস’ এ পাঠানো হয়েছে। শিশুটির পরিচর্যা ও ভরণ-পোষণের দায়িত্ব নেয়ার জন্য তারা ১১টি লিখিত আবেদন পেয়েছিলেন।


তাড়াইল উপজেলার পুরুড়া উচ্চ বিদ্যালয়ের কাছে সুফিয়া খাতুন নামে এক নারী তাঁর বাড়ির পাশের একটি ধানক্ষেতে গত মঙ্গলবার ভোরে  কান্নার শব্দ অনুসরণ করে এগিয়ে দেখলেন ফুটফুটে সদ্যোজাত শিশুটি। ধানক্ষেতের আলের পাশে কে বা কারা সদ্যোজাত এই শিশুটিকে কাপড় মুড়িয়ে ফেলে রেখে যান। 

পরে সুফিয়া খাতুন শিশুটিকে বাড়িতে নিয়ে যান। ধানক্ষেতে নবজাতক পাওয়ার খবরে এলাকাবাসী তার বাড়িতে ভীড় করেন।

ওই দিন দুপুরেই পুলিশ শিশুটিকে উদ্ধার করে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। শিশুটির নাম দেয়া হয় ‘আবরার ফাহাদ’। অনেকেই শিশুটিকে দত্তক নেয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন।

তাড়াইল থানার ওসি মোহাম্মদ মুজিবুর রহমান জানান, উদ্ধারের সময় শিশুটির বয়স একদিন বা দেড়দিন ছিল। শিশুটিকে তাদের তাড়াইল হাসপাতালের পরিচর্যায় রাখা হয়েছিল। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //