বরিশালে ট্রলারডুবিতে নিখোঁজ ১০ জেলের মরদেহ উদ্ধার

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে ২৪ জেলেসহ মেঘনায় ডুবে যাওয়া ট্রলারের ১০ জেলের মৃতদেহ উদ্ধার করেছে বরিশালের মেহেন্দিগঞ্জ থানা পুলিশ।

উপজেলার বাহাদুরপুরে মাছকাটা নদী থেকে গতকাল সোমবার রাতে ডুবে যাওয়া ট্রলারটির পাশাপাশি ৯ জেলের মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গতকাল রবিবার রাতে আরো একটি মরদেহ উদ্ধার করা হয়।

ট্রলার ডুবির ঘটনায় এখনো একজন নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন মেহেন্দিগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) কমল চন্দ্র দে।

নিহতরা হলেন- ভোলার চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর এলাকার কামাল দালাল (৩৫), একই এলাকার মফিজ মাতুব্বর (৩৫), নূরাবাদ এলাকার হাসান মোল্লা (৩৮), একই এলাকার নুরুন্নবী বেপারী (৩০), ফরিদাবাদ এলাকার নজরুল ইসলাম (৩৫), একই এলাকার কবির হোসেন (৪০), আব্দুল্লাহপুর এলাকার মোহাম্মদ বিল্লাল (৩২) ও একই এলাকার খোরশেদ (৪০), চরফ্যাশন থানার উত্তর শিবা এলাকার আব্বাস মুন্সি (৪৫), একই এলাকার রফিক বিশ্বাস (৫৫)। এছাড়া রবিবার রাতে উদ্ধার করা হয় খোরশেদ নামের এক জেলের মরদেহ।

এসআই কমল চন্দ্র দে জানান, ‘রবিবার ঝড়ের কবলে পড়ে ২৪ জন জেলেসহ মেঘনায় ডুবে যায় একটি মাছ ধরা ট্রলার। ওই সময় স্থানীয় কোস্টগার্ডের তৎপরতায় ১৩ জন উদ্ধার হয়। তবে ১১ জন নিখোঁজ ছিল। রবিবার রাতে মেহেন্দিগঞ্জ উপজেলার বাহাদুরপুর এলাকায় মাছকাটা নদীতে ডুবে যাওয়া ওই ট্রলারটির সন্ধান পাওয়া যায়। ওই সময় সেখান থেকে খোরশেদ নামের একজনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ।’

তিনি বলেন, পরবর্তীতে সোমবার রাতে ওই ট্রলারটি উপরে তোলা হলে একে একে ৯টি মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহের স্বজনরা ঘটনাস্থলে রয়েছেন। আইনি প্রক্রিয়া শেষে মৃতদেহ তাদের কাছে হস্তান্তর করা হচ্ছে।

বরিশাল জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, এখনো এক জেলে নিখোঁজ রয়েছে। তাকে উদ্ধারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //