নুসরাতের খুনিদের কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর

ফেনীর সোনাগাজীর আলোচিত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান (রাফি) হত্যা মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত ১২ আসামিকে ফেনী জেলা কারাগার থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়েছে। 

তাদেরকে আজ মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে স্থানান্তর করা হয়েছে। 

ফাঁসির আসামি অপর চারজনের মধ্যে দুই নারী আসামিকে আগামীকাল বুধবার সকালে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে এবং মাদ্রাসার বরখাস্ত হওয়া অধ্যক্ষ সিরাজ উদদৌলাসহ দুজনকে বিকেলে কুমিল্লা কারাগারে পাঠিয়ে দেয়ার কথা রয়েছে।

ফেনী জেলা কারাগারে ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিদের জন্য পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় তাদেরকে ফেনী কারাগার থেকে কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তরের জন্য কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) অনুমতি দেন।

গত ২৪ অক্টোবর ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নুসরাত হত্যা মামলায় রায়ে ১৬ জন আসামির সবাইকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সোনাগাজী মাদ্রাসার অধ্যক্ষ এস এম সিরাজ উদদৌলা, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সদ্য বিদায়ী সভাপতি মো. রুহুল আমিন, সোনাগাজী পৌর আওয়ামী লীগের বরখাস্ত হওয়া সাধারণ সম্পাদক ও পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, মাদ্রাসার প্রভাষক আবছার উদ্দিন, শিক্ষক হাফেজ আবদুল কাদের, মাদ্রাসাছাত্র নুর উদ্দিন, শাহাদাত হোসেন ওরফে শামীম, সাইফুর রহমান মো. জোবায়ের, জাবেদ হোসেন ওরফে শাখাওয়াত হোসেন জাবেদ, নুসরাতের সহপাঠী কামরুন্নাহার মণি ও উম্মে সুলতানা পপি, আবদুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মো. শামীম ও মহি উদ্দিন ওরফে শাকিল।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //