মেঘনায় লঞ্চের ধাক্কায় বাল্কহেড ডুবে নিখোঁজ ৩

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলায় মেঘনা নদীতে লঞ্চের ধাক্কায় এমভি নড়িয়ার নামে বালুবোঝাই একটি বাল্কহেড ডুবে তিন শ্রমিক নিখোঁজ রয়েছেন।

গজারিয়ার মেঘনা ঘাট এলাকায় আজ রবিবার (১৭ নভেম্বর) ভোর ৫টার দিকে এ ঘটনা ঘটে। বেলা ১১টা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তাদের কারো সন্ধান পাওয়া যায়নি। 

গজারিয়া নৌ-পুলিশ সূত্রে জানা যায়, নিখোঁজ তিনজনের মধ্যে দুইজনের নাম পাওয়া গেছে। তারা হলেন- ইমদাদ (৪০) ও আসলাম (২৬)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাতে নিষেধাজ্ঞা অমান্য করে বালুবাহী বাল্কহেডটি নারায়ণগঞ্জের দিকে যাচ্ছিল। ওই সময় কোস্টগার্ড অভিযান চালিয়ে বাল্কহেডসহ চারজনকে আটক করে। পরে লঞ্চঘাট এলাকায় বাল্কহেডটি নোঙর করে রাখা হয়। গভীররাতে সেটি মাঝনদীতে চলে যায়। কুয়াশার কারণে ভোরে লঞ্চের সঙ্গে ধাক্কা লাগলে বাল্কহেডটি ডুবে যায়।

নৌ-পুলিশের ইনচার্জ (পরিদর্শক) আবদুর রাজ্জাক বলেন, ঢাকাগামী কীর্তনখোলা-২ লঞ্চটি কুয়াশার কারণে না দেখে ধাক্কা দিলে বাল্কহেডটি ডুবে যায়। এতে বাল্কহেডের চারজন শ্রমিক পানিতে পড়ে যান। এর মধ্যে একজন সাঁতরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হন তিন শ্রমিক। 

তিনি বলেন, লঞ্চটি ঘটনার পর দ্রুত সদরঘাট চলে যায়। লঞ্চের মালিক ও মাস্টার কোস্টগার্ড হেফাজতে রয়েছেন। কোস্টগার্ড, ফায়ার স্টেশন ও নৌ-পুলিশ উদ্ধার কাজ করছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //