কুষ্টিয়ায় ৭ মাসের শিশু আইসোলেশনে

কুষ্টিয়ায় করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে সাত মাসের এক শিশুকে আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৬ মার্চ) করোনা আক্রান্ত সন্দেহ হলে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়। আইসোলেশনে নেয়ার পরপরই দুপুরে কুষ্টিয়া শহরে শিশুটির পিতামাতার আবাসস্থল লকডাউনের ঘোষণা দেয়া হয়।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুনায়ের হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

শিশুটি ভালো আছে বলে নিশ্চিত করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোছা. নূরুন নাহার বেগম জানান, ২৩ মার্চ জ্বর, ঠাণ্ডা, কাশিতে আক্রান্ত একটি শিশুকে হাসপাতালে নিয়ে আসে পরিবারের সদস্যরা। তাকে নিউমোনিয়ার চিকিৎসা দেয়া হচ্ছিল। শিশুটির শারিরিক অবস্থার কোনো উন্নতি না হওয়ায় চিকিৎসকরা তার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন। এসময় তার এক আত্মীয় জানান, শিশুটির বাবা ৯ মার্চ সিঙ্গাপুর থেকে বাড়িতে আসেন। তবে বাড়িতে আসার পরে তিনি যথা নিয়মে কোয়ারেন্টিন মেনে চলেছেন। ওই প্রবাসী সুস্থ রয়েছেন। যেহেতু শিশুটির বাবা বিদেশ ফেরত এজন্য সন্দেহতীতভাবে শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে। তারা নমুনা সংগ্রহ করবে।

ইউএনও জুনায়ের হোসেন চৌধুরী জানান, লকডাউন করা বাড়িটিতে ৫ জন সদস্য রয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতেই বাড়িটি লকডাউন করা হয়। 

মন্তব্য করুন

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

© 2020 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh