অসহায়ের বাড়ি খাদ্য পৌঁছে দিলেন কলেজছাত্রী

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে প্রশাসনের নির্দেশনায় ঘরবন্দী থাকা দিনমজুর, শ্রমিক, রিকশাচালক, দুস্থ ও অসহায় পরিবারের পাশে দাঁড়ালেন এক কলেজছাত্রী।

ঝালকাঠির রাজাপুরের দক্ষিণ তারাবুনিয়া গ্রামের নূপুর আক্তার নামের ওই ছাত্রী নিজ উদ্যোগে চাল-ডালসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে অসহায় মানুষের বাড়ি বাড়ি হাজির হন।  

শনিবার বিকেল থেকে গভীর রাত পর্যন্ত উপজেলার লেবুবুনিয়া, রোলা ও নারিকেলবাড়ি গ্রামের ৭৫  পরিবারের প্রত্যেককে ৩ কেজি চাল, আধা কেজি ডাল, ১টি সাবান ও দুই কেজি করে আলু দেন নূপুর।

নূপুর রাজাপুর আলহাজ লালমোন হামিদ মহিলা কলেজের ডিগ্রি ২য় বর্ষের ছাত্রী। এ উদ্যোগে ব্যক্তিগত অর্থনৈতিক সহায়তা করেছেন তার বাবা উপজেলার দক্ষিণ তারাবুনিয়া গ্রামের সাবেক পুলিশ সদস্য আবুল কালাম হাওলাদার।

নূপুর আক্তার জানান, গৃহে থাকা কর্মহীন অসহায় অনেক পরিবারেই একদিন কাজ না করলে রান্না হয় না। তাদের জন্য কিছু করার চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছিলো। ভেবেছিলাম কয়েক বন্ধু মিলে কিছু একটা করি।

বিষয়টি বাবার সঙ্গে আলোচনা করলাম। বাবা বললেন, এই মুহূর্তে বন্ধুদের সঙ্গে কিভাবে যোগাযোগ বা একত্রিত করবো। তার চেয়ে বরং আর্থিক সহায়তা আমিই করি।

বাবার কথায় মনোবল আরো দৃঢ় হলো। এরপর শনিবার একাই পায়ে গেটে বাইপাস গিয়ে এটিএম বুথ থেকে টাকা তুলে বাজার শুরু করি।

এ কাজে মামা সাইফুল ইসলাম, হালিম, ভাই সৌরভ, খালু কাইউম বাজার করা থেকে বিতরণ পর্যন্ত নানাভাবে সহযোগিতা করেছেন। তাদের সহযোগিতায়ই আসলে এই ইচ্ছা পূরণ হয়েছে।

তিনি জানান, সমাজে ধনী ব্যক্তি, জনপ্রতিনিধি ও বড় ব্যবসায়ী রয়েছে। এ সংকটময় মুহূর্তে সকলকে এগিয়ে আসা উচিত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহগ হাওলাদার জানান, নূপুরের উদ্যোগ সত্যই অসাধারণ। তিনি চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিলেন, দুর্যোগ মুহূর্তে আসলে সমাজের অসহায় মানুষের জন্য কিছু করা উচিত।

এ সময় ইউএনও অসহায়দের সাহায্যে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //