কিশোরগঞ্জে করোনার উপসর্গ নিয়ে ৩ জনের মত্যু

কিশোরগঞ্জে করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত ৩ জনের মত্যুর খবর পাওয়া গিয়েছে। এদের মধ্যে আমরু মিয়া (৫০) বাজিতপুর উপজেলার দিলালপুর ইউনিয়নের তাতালচর গ্রামের সবুর মিয়ার ছেলে, সুমন আকন্দ (৩০) পাকুন্দিয়া উপজেলার বুরুদিয়া ইউনিয়নের নামাপুটিয়া গ্রামের আবুল হাসিম আকন্দের ছেলে ও সেলিম মিয়া (৪৭) করিমগঞ্জ উপজেলার মুসলিমপাড়া গ্রামের আব্দুর রাশিদের ছেলে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, আমরু মিয়া দীর্ঘদিন ধরে নিউমোনিয়ায় ভুগছিলেন। সোমবার তার শ্বাসকষ্ট দেখা দিলে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর তাকে আইসোলেশনে রাখা হয়। মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে আইসোলেশনে থাকা অবস্থায় তিনি মারা যান। তাকে আইসোলেশনে নেওয়ার পর পরই তার নমুনা সংগ্রহ করা হয়।

জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট থাকায় সুমন আকন্দ নামের ওই যুবককে এক সপ্তাহ আগে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দেওয়া হয়। কিন্তু সে হোম কোয়ারেন্টিন না মেনে বাইরে ঘুরাফেরা করতে থাকে। মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে পাশ্বর্বর্তী কটিয়াদী থেকে ফেরার পথে বাড়ির সামনে এসে মারা যায় সে। 

খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগের একটি টিম ঘটনাস্থলে যায় এবং নমুনা সংগ্রহ করে। এছাড়া উপজেলা প্রশাসনের কর্মকর্তারাও ঘটনাস্থলে গিয়ে গ্রামটিকে লকডাউনের ঘোষণা দেন।

অন্যদিকে করিমগঞ্জ উপজেলার করোনা উপসর্গ নিয়ে মৃত সেলিম মিয়া সর্দি, কাশি ও জ্বর নিয়ে ঢাকা থেকে নিজ বাড়ি মুসলিমপাড়া গ্রামের বাড়িতে আসেন। কিন্তু অসুস্থতার কথা পরিবারের লোকজন গোপন করে বিভিন্ন জায়গায় চিকিৎসা করান। পরে অবস্থা অবনতি হয়ে গত রবিবার শেষ রাতে তিনি মারা যান। পরিবারের লোকজন পরদিন সকালে তা প্রকাশ করেন। খবর পেয়েও এমন পরিস্থিতিতে মৃত্যুর পর এলাকাবাসী কেউ দেখতেও আসেনি।

এলাকাবাসীর ধারণা, করোনায় আক্রান্ত হয়ে ওই ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তারা এসে নমুনা সংগ্রহ করে নিয়ে যায়। মৃত দুই পরিবারের লোকজনকেই হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, মৃত তিনজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় মহাখালীর ইনস্টিটিউট অব পাবলিক হেলথ (আইপিএইচ) এ পাঠানো হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

বিষয় : কিশোরগঞ্জ

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //