শরীয়তপুরে মসজিদের ইমাম করোনায় আক্রান্ত

শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমামের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মসজিদের ইমাম করোনা শনাক্তের পর স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ওই মসজিদটি ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করে লকডাউন করা হয়েছে।

বুধবার (৭ মে) বিকেল ৩টার দিকে প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আবদুর রশিদ।

আক্রান্ত ইমামের বাড়ি চাঁদপুরের কচুয়া উপজেলার আশরাফপুর গ্রামে। তিনি ২৬ বছর ধরে শরীয়তপুরের জাজিরা উপজেলায় বসবাস করছেন।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, ওই ইমামের করোনা পজিটিভ রিপোর্ট আসার পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদটি ১৪ দিন বন্ধ ঘোষণা করে লকডাইনে রাখা হয়েছে। পাশাপাশি ইমাম যে কোয়ার্টারে থাকতেন সেই ভবন ও পাশের একটি ভবনের মোট আট পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তার সংস্পর্শে যারা এসেছেন তাদের চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখা হবে। আক্রান্ত ব্যক্তির শারীরিক অবস্থা ভালো।

শরীয়তপুরের সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. আবদুর রশিদ বলেন, এ পর্যন্ত জেলায় ৯৮৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। ৮২২ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। জেলায় করোনায় আক্রান্ত ৪৮ জন।

গত ৪ এপ্রিল করোনায় আক্রান্ত শরীয়তপুরের নড়িয়া উপজেলার ৯০ বছরের এক বৃদ্ধ ঢাকার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ২৬ এপ্রিল করোনায় আক্রান্ত ৪৫ বছরের এক ব্যক্তি ডামুড্যা পৌরসভার ৩নং ওয়ার্ডে নিজ বাড়িতে মারা যান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //