আ.লীগ নেতার ইটভাটায় শ্রমিক নির্যাতন, ম্যানেজার আটক

খাগড়াছড়িতে গুইমারায় লোহার শিকলে বেঁধে শ্রমিক নির্যাতন করার অভিযোগে ইটভাটার ম্যানেজারকে আটক করেছে পুলিশ।

জানা যায়, বকেয়া মজুরি কারণে ইট ভাটার কাজ না করায় প্রভাবশালী ভাটার ম্যানেজার লোহার শিকল দিয়ে দুই শ্রমিককে বেঁধে রাখে।

বুধবার (১৩ মে) খাগড়াছড়ির গুইমারা ফোর স্টার ইটভাটায় অমানবিক এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমসহ চার প্রভাবশালী ব্যবসায়ীর ফোর স্টার ইট ভাটায় মাটিরাংগা উপজেলার রসুলপুর এলাকার বাসিন্দা হেলাল মিয়া ও আলাল মিয়া দীর্ঘদিন কাজ করত। বকেয়া বেতনের জন্য কাজ না করায় ম্যানেজার মাহবুব হোসেন লোহার শিকল পায়ে লাগিয়ে তাদের বেঁধে রাখে। পরিবারের লোকজন খবর পেয়ে ইটভাটা থেকে তাদের উদ্ধার করে।

ইটভাটার শেয়ারহোল্ডার গুইমারা সদর ইউনিয়নের সাধারণ সম্পাদক জনার্দন সেন, স্থানীয় আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আসলসহ বেশ কয়েকজন ভাটার অংশীদার।

এ সময়  সোহরাব হোসেন মোবাইলে  ভিডিও ধারণ করলে ম্যানেজার মাহবুব তার মোবাইল ফোনটি জোর পূর্বক কেড়ে নেয়। ম্যানেজার ও তার লোকদের সাথে আটককৃতদের লোকজনের মোবাইল কেড়ে নেয়ার ঘটনায়  মারামারি  হয়।

গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান জানান, খবর পেয়ে পুলিশ ও সেনাসদস্যরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিক দুজনকে উদ্ধার করেছে এবং এ ঘটনায় ১৪৩, ৩২৩, ৩৪২, ৫০৬ ধারায় ইটভাটার ম্যানেজার মাহবুবকে আসামি করে মামলা রুজু করা হয়েছে। আগামীকাল তাকে খাগড়াছড়ি আদালতে পাঠানো হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //